scorecardresearch

বড় খবর

বামেরা পুরসভা জিততেই তাহেরপুরের ওসি ‘ক্লোজড’, নির্দেশিকা ঘিরে বিতর্ক

যদিও পুলিশের দাবি, এটা রুটিন বদলি, এর রাজনীতির সঙ্গে কোনও সম্পর্ক নেই।

বামেরা পুরসভা জিততেই তাহেরপুরের ওসি ‘ক্লোজড’, নির্দেশিকা ঘিরে বিতর্ক
বামেরা পুরসভা জিততেই তাহেরপুরের ওসি 'ক্লোজড', নির্দেশিকা ঘিরে বিতর্ক

পুরভোটে রাজ্যজুড়ে প্রবল সবুজ ঝড়ের মধ্য়েও বামেরা অক্ষত রেখেছে তাহেরপুর পুরসভা। ১৩টি ওয়ার্ডের মধ্যে ৮টিতে জিতে পুরসভা ধরে রেখেছে বামেরা। এবারও লাল ঝান্ডা উড়েছে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের অন্তর্গত এই পুরসভায়। আর বামেরা জিততেই রাতারাতি ক্লোজ করা হল তাহেরপুর থানার ওসিকে। ওসি অভিজিৎ বিশ্বাসকে পুলিশ অফিসে বদলি করা হয়েছে। তাও আবার ফল ঘোষণার দিনই এই নির্দেশিকা ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে।

রানাঘাট পুলিশ জেলার সুপার নির্দেশিকা জারি করেছেন বদলি নিয়ে। অভিজিৎ বিশ্বাসের জায়গায় ধানতলা থানার ওসি অমিয়তোষ রায়কে তাহেরপুরে পোস্টিং দেওয়া হয়েছে। তাহেরপুর থানার আরেক আধিকারিক এসআই রদনীকান্ত বিশ্বাসকে ধানতলার ওসি করে বদলি করা হয়েছে। যদিও পুলিশ মহলের দাবি, এটা রুটিন বদলি। কিন্তু এতে অন্য গন্ধ পাচ্ছে বামেরা। কারণ, বদলির নির্দেশের দিনটা ২ মার্চ, পুরভোটের ফল ঘোষণার দিন।

তাহেরপুর থানার ওসিকে ক্লোজ করার নির্দেশিকা।

বামেদের অভিযোদ, তাহেরপুর তাদের জয় মেনে নিতে পারেনি তৃণমূল। তাই রাতারাতি ওসিকে বদলি করা হয়েছে। তাহেরপুর পুরসভায় জয় বাংলার রাজনীতিতে ফের পালে হাওয়া দিয়েছে বামেদের। এর আগেও এই পুরবোর্ডে বামেদের দখলে ছিল। যেখানে কিছু কিমি দূরেই বহরমপুর পুরসভা তিন দশক পর হাতছাড়া হয়েছে কংগ্রেসের, সেখানে তাদের প্রাক্তন জোটসঙ্গী বামেরা পুরবোর্ড দখলে রাখতে পেরেছে। তা বাড়তি অক্সিজেন দিয়েছে আলিমুদ্দিন স্ট্রিটকে।

আরও পড়ুন সবুজ ঝড়েও টলল না তাহেরপুর, পুরবোর্ড দখলে রাখল বামেরা

কিন্তু পুরসভা বামেরা দখল করতেই ওসির বদল নিয়ে সরব হয়েছে রাজনৈতিক মহল। বামেদের দাবি, এলাকার পুলিশ আধিকারিকরা তৃণমূলের ব্লক সভাপতির মতো কাজ করেন। তাই তৃণমূলকে জেতাতে না পারায় তাঁদের উপর খাঁড়ার ঘা পড়ছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Taherpur ps oc transfered after left front retains municipality