বড় খবর

তারকেশ্বর মন্দিরে ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি

করোনার দাপটে এর আগেই মন্দিরের গর্ভগৃহে ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল।

tarakeshwar
তারকেশ্বর মন্দির চত্বরে এবার ভক্তদের প্রবেশে পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করা হল।

বাড়বাড়ন্ত করোনার জের। তারকেশ্বর মন্দির চত্বরে এবার ভক্তদের প্রবেশে পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করা হল। শনিবার মন্দির কমিটির তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে। এর আগেই মন্দিরের গর্ভগৃহে ভক্তদের প্রবেশ আগেই নিষিদ্ধ করা হয়েছিল।

নির্দেশিকা অনুশারে, রবিবার থেকে তারকেশ্বরের মন্দিরে কোনও ভক্ত ঢুকতে পারবেন না। কিন্তু তাতে মন্দিরে পুজো বন্ধ হবে না। নিয়ম মেনে কেবল ভিতরে প্রবেশ করতে পারবেন পুরোহিতরা। তাঁরাই প্রথা মেনে পুজোও সারবেন। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তারকেশ্বর মন্দিরে প্রবেশ করতে পারবেন না ভক্তরা।

লকডাউনে বন্ধ ছিল তারকেশ্বর মন্দির। তবে, শর্তসাপেক্ষে জুন মাস থেকে রাজ্যের মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বারের মতো ধর্মীয় স্থানগুলি খুলে দেওয়ার নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু সংক্রমণ ছড়িয়ে পরা রুখতে মহাদেহের মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। সেপ্টেম্বর মাসে ফের মন্দির খোলার সিদ্ধান্ত হয়। যদিও সেই সময় মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষেধাজ্ঞা ছিল। এরপর চলতি বছর ফেব্রুয়ারি মাসে সেই নিষেধাজ্ঞাও উঠে যায়।

কিন্তু, ফের সংক্রমণ বিদ্যুৎ গতিতে ছড়ানোয় ভক্তদের মন্দির চত্বরে প্রবেশে আবারও নিষেধাজ্ঞা জারি করা হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tarakeshwar temple again close due to corona surge

Next Story
‘রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো উন্নত করুন’, এবার মমতাকে পাল্টা চিঠি হর্ষ বর্ধনেরUnion Health Minister writes to Mamata, Oxygen, Vaccination, RT-PCR Test
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com