বড় খবর

মন্দির খোলা থাকলেও তারাপীঠে বন্ধ হোটেল, সংক্রমণ মোকাবিলায় তৎপর প্রশাসন

মঙ্গলবার সকাল থেকে তারাপীঠ মন্দির চত্বরে বাইরের কাউকেই ঢুকতে দিচ্ছে না পুলিশ।

Tarapith Temple is open, but hotels are remain shut off
সাংবাদিকদের মুখোমুখি রামপুরহাটের মহকুমাশাসক সাদ্দাম নাভাস। ছবি: আশিস মণ্ডল

করোনা মোকাবিলায় সোমবার থেকে রাজ্যজুড়ে জারি হয়েছে বিধি-নিষেধ। বিধি-নিষেধের গেরোয় রাজ্যের পর্যটনকেন্দ্রগুলিতে ঘোর সমস্যা দেখা দিয়েছে। বীরভূমের তারাপীঠে খোলা রয়েছে মন্দির। মন্দিরে সর্বাধিক ৫০ জনের ঢোকায় অনুমতিও রয়েছে। কিন্তু পুজো দিতে যাবেন কারা? বাইরের কাউকেই তারাপীঠে ঢুকতে দিচ্ছে না পুলিশ। সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতেই পুলিশের এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।

সোমবার থেকেই রাজ্যজুড়ে ফের একবার করোনা সংক্রান্ত একগুচ্ছ বিধি-নিষেধ জারি করা হয়েছে। রাজ্যের সব পর্যটনকেন্দ্রগুলিতে কড়া বিধি নিষেধ জারি। মঙ্গলবার সকাল থেকে তারাপীঠে বহিরাগতদের প্রবেশাধিকার বন্ধ করে দেওয়া হয়েছে।

তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদের ডাকা বৈঠকে হোটেল অ্যাসোসিয়েশনের সদস্য ও মন্দির কর্তৃপক্ষ।

তবে খোলা রয়েছে মন্দির। মঙ্গলবার দুপুরে তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদের একটি জরুরি সভা ডাকা হয়। সেই সভাতেই সিদ্ধান্ত নেওয়া হয় আপাতত তারাপীঠের সব হোটেল বন্ধ থাকবে। মন্দিরে একসঙ্গে ৫০ জনের বেশি থাকতে দেওয়া হবে না।

আরও পড়ুন- উত্তপ্ত খেজুরি, বিজেপি-তৃণমূল সংঘর্ষে জখম ২ জনের মৃত্যু হাসপাতালে

তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদের সভায় নেওয়া এই সিদ্ধান্ত মেনে চলতে অনুরোধ জানানো হয়েছে মন্দির কর্তৃপক্ষকে। তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় প্রশাসনের নির্দেশ মেনে চলার আশ্বাস দিয়েছেন।

তারাপীঠ মন্দিরে প্রতিদিন রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি বাইরের রাজ্য থেকেও বহু মানুষ পুজো দিতে যান। করোনা পরিস্থিতির জেরে আপাতত তারাপীঠে বাইরের কাউকেই পুলিশ ঢুকরতে দিচ্ছে না। তবে মন্দির খোলা রয়েছে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tarapith temple is open but hotels are remain shut off

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com