বড় খবর

তথ্যপ্রযুক্তি-তে কর্মসংস্থানের দিশা, কলকাতায় ৫০ হাজার কর্মী নিয়োগ TCS-এর, টুইট মমতার

এখন আর নতুন করে কোনও প্রকল্পে খরচ নয়, কর্মসংস্থান তৈরিই তাঁর একমাত্র লক্ষ্য। সম্প্রতি জেলায় জেলায় প্রশানিক বৈঠকে গিয়ে এই কথা বলেছেন মুখ্যমন্ত্রী।

TCS to recruit 50 thousand employees in kolkata says mamata banerjee
কলকাতায় ৫০ হাজার কর্মী নিয়োগ করবে টিসিএস

রাজ্যে তথ্যপ্রযুক্তি শিল্পে কর্মসংস্থানের নতুন দিশার খোঁজ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার টুইট করে সেই খবর জানিয়েছেন তিনি।

এ দিন টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘বাংলার সরকার কর্মসংস্থানের ব্যাপারে বদ্ধপরিকর। অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, বাংলার তথ্যপ্রযুক্তি ক্ষেত্র সাফল্যের নতুন উচ্চতা স্পর্শ করেছে। কলকাতায় ৫০ হাজার কর্মী নিয়োগ করবে টিসিএস। ২০১১ সালে কলকাতায় ১১ হাজার কর্মী নিয়োগ করেছিল টিসিএস। তবে এবার সংখ্যাটা তিন গুণ। সকলকে অনেক শুভেচ্ছা।’

সমগ্র দেসেই কর্মসংস্থানের বেহাল অবস্থা। সেই ছবিটা বাংলায় আরও করুণ। পশ্চিমবঙ্গে কর্মসংস্থান নিয়ে হাজারো প্রশ্ন তোলে বিরোধী রাজনৈতিক দলগুলি। তাদের অভিযোগ, এই রাজ্যে কর্মসংস্থানের সুযোগ নেই বলেই যুব প্রজন্ম অন্য রাজ্যে চলে যাচ্ছেন। তাদের আক্ষেপ যে, সল্টলেক, রাজারহাটের শিল্প তালুকে কর্মসংস্থানের ব্যাপক সম্ভাবনা থাকলেও সেখানে নিয়োগ কম হয়। তবে, মুখ্যমন্ত্রীর এ দিনের টুইট সেই আক্ষেপ আগামিতে দূর করতে পারে বলে মনে করা হচ্ছে। টিসিএস-এর ৫০ হাজার কর্মী নিয়োগ অন্য সংস্থাকেও কলকাতায় নিয়োগের ব্যাপারে নতুন করে ভাবাবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

সম্প্রতি প্রশানিক বৈঠকে জেলায় জেলায় গিয়েও মুখ্যমন্ত্রীকে বলতে শোনা গিয়েছিল যে, এখন আর নতুন করে কোনও প্রকল্পে খরচ নয়, কর্মসংস্থান তৈরিই তাঁর একমাত্র লক্ষ্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tcs to recruit 50 thousand employees in kolkata says mamata banerjee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com