scorecardresearch

বড় খবর

চারদিকে নজরদারি, চলছে প্রতিক্ষণের ভিডিওগ্রাফি, চলছে প্রাথমিকে নিয়োগের প্রথম পর্যায়ের ইন্টারভিউ

স্বচ্ছ্বতা বজায় রাখতে মরিয়া পর্ষদ।

চারদিকে নজরদারি, চলছে প্রতিক্ষণের ভিডিওগ্রাফি, চলছে প্রাথমিকে নিয়োগের প্রথম পর্যায়ের ইন্টারভিউ

শিক্ষক নিয়োগ ঘিরে হুলস্থূলকাণ্ড। তার মধ্যেই মঙ্গলবার প্রাথমিকের হবু শিক্ষকদের নিয়োগের ইন্টারভিউ চলছে। প্রথন থেকেই এই ইন্টারভিউ ঘিরে কড়া পদক্ষেপ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ইন্টারভিউয়ের প্রতি মুহূর্ত ধরে রাখতে ইন্টারভিউয়ের টেবিলের মাথায় সিসি ক্যামেরা লাগানো রয়েছে। মোট পাঁচটি টেবিলে ৩ জন করে বিশেষজ্ঞ ইন্টারভিউ নিচ্ছেন।

পরীক্ষার্থীদের পরিচয়পত্র এবং অন্যান্য নথি খতিয়ে দেখার পর তাঁকে ভেরিফায়েড স্লিপ দেওয়া হচ্ছে। সেই স্লিপে জানিয়ে দেওয়া হচ্ছে কোন টেবিলে পরীক্ষার্থীর ইন্টারভিউ নেওয়া হবে। সেই স্লিপ নিয়ে ইন্টারভিউ দিতে যাচ্ছেন পরীক্ষার্থীরা। ২০০ জন পরীক্ষার্থীকে দু’ভাগে ভাগ করে প্রথম ১০০ জনের ইন্টারভিউ হয়েছে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত চলছে পরবর্তী ১০০ জন পরীক্ষার্থীর ইন্টারভিউ।

ইন্টারভিউ এবং অ্যাপ্টিটিউট টেস্ট মিলিয়ে ৫ নম্বর করে মোট ১০ নম্বরের পরীক্ষা। পাঁচটা টেবিলে এক সঙ্গে ইন্টারভিউ চলছে। স্বচ্ছতা বজায় রাখতে গোটাটাই ভিডিয়োগ্রাফি করা হচ্ছে।

হাই কোর্টের নির্দেশে প্রাথমিক শিক্ষা পর্ষদ চলচি মাসেই প্রাথমিকে শিক্ষক নিয়োগেরবিজ্ঞপ্তি জারি করেছিল। মঙ্গলবার তার ইন্টারভিউ পর্ব চলছে। প্রথম পর্যায়ে কলকাতা জেলার টেট পরীক্ষার্থীদের নিয়োগের ইন্টারভিউ হচ্ছে।

হাই কোর্টের নির্দেশে ২০১২, ২০১৪, ২০১৭-র ডিসেম্বরে বিজ্ঞপ্তি দেওয়ার পর আবারও নাম নথিভুক্ত করার সুযোগ পেয়েছিলেন। এইসব পরীক্ষার্থীদের হাতে আগেই তাঁদের পরীক্ষার ওএমআর শিট তুলে দিয়েছিল পর্ষদ। এবার কড়া নজরদারিতে ইন্টারভিউ চলছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tet interview for primary teachers recruitment started under cctv surveillance