scorecardresearch

বড় খবর

‘একবার কথা বলুন অভিষেক’, দাবিতে রাতভর বিক্ষোভ, টেট উত্তীর্ণদের টেনে-হিঁচড়ে সরাল পুলিশ

শুক্রবার থেকে একটানা তৃণমূল নেতার ক্যামাক স্ট্রিটের অফিসের সামনে অবস্থান বিক্ষোভ দেখিয়েছেন টেট উত্তীর্ণরা।

tet qualifiers protest at abhisekh banerjee's office
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে থেকে টেট উত্তীর্ণদের টেনে-হিঁচড়ে গাড়িতে তুলছে পুলিশ। এক্সপ্রেস ফটো।

ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে থেকে বিক্ষোভরত টেট উত্তীর্ণদের টেনে-হিঁচড়ে সরাল পুলিশ। গতকাল থেকে একটানা তৃণমূল নেতার অফিসের সামনে অবস্থান বিক্ষোভ দেখিয়েছেন টেট উত্তীর্ণরা। শনিবার সকালে বিক্ষোভকারী চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেন কুণাল ঘোষ। তাঁদের দাবি খতিয়ে দেখার আশ্বাস দেন কুণাল। তবুও অবস্থানে অনড় ছিলেন চাকরিপ্রার্থীরা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁরা দেখা করতে চেয়েছিলেন। যদিও এদিন বেলা ১২টা নাগাদ বিক্ষোভকারীদের সরিয়ে দেয় পুলিশ।

ইতিমধ্যেই এসএসসির নবম-দশম ও একাদশ-দ্বাদশের চাকরিপ্রার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চাকরিপ্রার্থীদের দাবি, তাঁদের দাবি পূরণে দ্রুত সবরকম পদক্ষেপ করার আশ্বাসও দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এবার অভিষেকের সঙ্গে সাক্ষাতের দাবি টেট উত্তীর্ণদেরও।

বিক্ষোভরত এক চাকরিপ্রার্থীকে সরাচ্ছে পুলিশ। এক্সপ্রেস ফটো।

এই দাবিতে গতকাল থেকেই অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসের সামনে অবস্থান বিক্ষাভ চালিয়ে যাচ্ছিলেন টেট উত্তীর্ণরা। তাঁদের দাবি, অবিলম্বে টেটের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করতে হবে। তাঁদের অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের চাকরির আশ্বাস দিলেও সেই দাবি পূরণ হয়নি। এবার অভিষেকের সঙ্গে সরাসরি দেখা করতে চান তাঁরা।

রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ টেট উত্তীর্ণদের। তাঁদের তোলার চেষ্টা পুলিশের। এক্সপ্রেস ফটো।

গতকাল থেকে একটানা অবস্থান বিক্ষাভ চালিয়ে গেলেও অভিষেক বন্দ্যোপাধ্যায় টেট উত্তীর্ণদের সঙ্গে দেখা করেননি। এদিন সকালে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বিক্ষোভকারীদের লিখিত আকারে তাঁদের দাবি জানাতে বলেন। কিন্তু বিক্ষোভকরারী অনড় ছিলেন আগাগোড়া। তাঁদের প্রশ্ন, অভিষেক বন্দ্যোপাধ্যায় এসএসএসি চাকরিপ্রার্থীদরে সঙ্গে দেখা করলেও তাঁদের সঙ্গে কেন করবেন না? অভিষেক দেখা না করলে তাঁরা তাঁর অফিস চত্বর ছাড়বেন না বলেও হুঁশিয়ারি দেন।

আরও পড়ুন- ‘অভিষেক জট খুলতে উদ্যোগী হওয়ায় বিরোধীদের গায়ে জ্বালা ধরেছে’, সোচ্চার কুণাল

এক বিক্ষোভকারীর সঙ্গে তুমুল ধস্তাধস্তি পুলিশের।

যদিও এদিন বেলা ১২টা নাগাদ ক্যামাক স্ট্রিটের বিক্ষোভস্থলে পৌঁছোয় পুলিশের বিশাল বাহিনী। বিক্ষোভকারীদের প্রথমে সরে যেতে আবেদন করেন পুলিশকর্তারা। তাঁরা না সরলে এরপর তাঁদের টেনে-হিঁচড়ে সরায় পুলিশ। ধাক্কাধাক্কিতে কয়েকজন চাকরিপ্রার্থী অসুস্থও হয়ে পড়েন। পুলিশের সঙ্গে কার্যত খণ্ডযুদ্ধ বেঁধে যায় বিক্ষোভকারীদের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tet qualifiers protest at abhisekh banerjees office476007