scorecardresearch

বড় খবর

কার্নিভালে ডিজে-র আওয়াজে ‘উদভ্রান্ত’ ষাঁড়, গুঁতিয়ে মারল বৃদ্ধকে

মর্মান্তিক এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

কার্নিভালে ডিজে-র আওয়াজে ‘উদভ্রান্ত’ ষাঁড়, গুঁতিয়ে মারল বৃদ্ধকে
ষাঁড়ের গুঁতোয় বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু।

দুর্গাপুজোর কার্নিভালে বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু। ষাঁড়ের গুঁতোয় শেষমেশ প্রাণ খোয়ালেন বৃদ্ধ। উত্তর দিনাজপুর জেলা কার্নিভালে ষাঁড়ের গাড়িতে চাপিয়ে প্রতিমা এনেছিলেন উদ্যোক্তারা। কার্নিভাল-মঞ্চে তারস্বরে বাজছিল ডিজে। সেই ডিজে-র বিকট শব্দেই উদভ্রান্ত হয়ে যায় একটি ষাঁড়। পাগলের মতো রাস্তায় ছুটতে থাকে ষাঁড়টি। সামনে থাকা এক বৃদ্ধের বুকে গিয়ে গুঁতো দেয় ষাঁড়টি, জখম করে আরও কয়েকজনকে। জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর মৃত্যু হয়।

কলকাতার পাশাপাশি এবছর থেকে জেলায়-জেলায় দুর্গাপুজোর কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার কার্নিভাল হয় রায়গঞ্জে। বৃহস্পতিবার সন্ধেয় রায়গঞ্জে জেলার অন্য পুজো কমিটিগুলির পাশাপাশি দুর্গা কার্নিভালে অংশ নিয়েছিল রায়গঞ্জের অনুশীলনী ক্লাবও। ষাঁড়ের গাড়িতে প্রতিমা চাপিয়ে কার্নিভালে অংশ নিয়েছিল অনুশীলনী ক্লাব।

সেই সময়ে কার্নিভাল উপলক্ষে তৈরি অনুষ্ঠান মঞ্চে তারস্বরে বাজানো হচ্ছিল ডিজে। কার্নিভালের মঞ্চের কাছে আসতেই ডিজের বিকট আওয়াজ সহ্য করতে না পেরে দৌড় শুরু করে একটি ষাঁড়। প্রতিমা ফেলে রাস্তা ধরে প্রাণপণে ছুটে থাকে ষাঁড়টি। ততক্ষণে গোটা এলাকায় হুলস্থূল পড়ে গিয়েছে।

আরও পড়ুন- ‘মা-মেয়ে দু’জনেই ছেলেকে চাইত’, ত্রিকোণ প্রেমেই খুন অয়ন, বিস্ফোরক বাবা

ঠিক সেই সময় উল্টোদিক থেকে বন্দর ভারত সেবক সমাজের প্রতিমা নিয়ে কার্নিভালে এগিয়ে যাচ্ছিলেন ওই ক্লাবেরই সভাপতি সাধু কর্মকার (৬৮)। দৌড়ে এসে একটি ষাঁড় সোজা গিয়ে বৃদ্ধের বুকে ধাক্কা মারে। ষাঁড়ের সিংয়ের গুঁতোয় জখম হন সাধু কর্মকার নামে ওই ব্যক্তি। তিনি ছাড়াও আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। সাধু কর্মকারকে তড়িঘড়ি রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়।

চিকিৎসা চলকালীন শুক্রবার রাতেই ওই ব্যক্তির মৃত্যু হয়। এদিকে, আকস্মিক এই ঘটনায় শোকে ভেঙে পড়েছে মৃতের পরিবার। বাকশক্তি প্রায় হারানোর জোগাড় হয়েছে মৃতের অসুস্থ স্ত্রীর। কার্নিভালের আয়োজকদের বিরুদ্ধেই ক্ষোভে ফুঁসছে পরিবার। কেন কার্নিভালের অনুষ্ঠানে ডিজে বাজানোর অনুমতি দেওয়া হল? সেই প্রশ্নই তুলছেন তাঁরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: The death of an old man by the butt of a bull in raiganj