scorecardresearch

বড় খবর

রামপুরহাট ‘গণহত্যা’, রাজনৈতিক দ্বন্দ্বের অভিযোগ ওড়ালেন ডিজি

সোমবার রাতে তৃণমূলের উপ প্রধান খুনের ১ ঘণ্টার মধ্যেই রামপুরহাটের বগটুই গ্রামে বাড়িতে আগুন লাগানো শুরু। ঘটনার তদন্তে সিট গঠন নবান্নের।

রামপুরহাট ‘গণহত্যা’, রাজনৈতিক দ্বন্দ্বের অভিযোগ ওড়ালেন ডিজি
রামপুরহাটের ঘটনায় রাজনৈতিক দ্বন্দ্ব নেই, জানালেন ডিজি।

রামপুরহাটের ঘটনায় রাজনৈতিক দ্বন্দ্ব নেই, জানালেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। তবে ঠিক কী কারণে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন রাজ্য পুলিশের এই শীর্ষ কর্তা। রামপুরহাটে মোট ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডিজি। একটি বাড়ি থেকেই ৭টি অগ্নিদগ্ধ দেহ উদ্ধার হয়েছে। এখনও পর্যন্ত রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনায় মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

নৃশংস ‘হত্যাকাণ্ড’ রামপুরহাটের বগটুই গ্রামে। রাজ্যের শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা বলে অভিযোগ বিরোধীদের। যদিও প্রাথমিক তদন্তে রামপুরহাটের বগটুই গ্রামের এই ঘটনায় রাজনৈতিক কারণ রয়েছে বলে মনে করছে না রাজ্য পুলিশ।

রামপুরহাটের বগটুই গ্রামে পুলিশকর্মীরা। ছবি: পার্থ পাল

আরও পড়ুন- রামপুরহাট ‘গণহত্যা’: ‘বাংলায় প্রতিদিন খুন, তৃণমূলের ঝাণ্ডা ধরেও নিরাপদ নন কেউ’, তোপ সেলিমের

সাংবাদিক বৈঠকে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য এদিন বলেন, ”প্রায় ৭-৮টা বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। একটি বাড়ি থেকে ৭টি দগ্ধ দেহ উদ্ধার করা হয়েছে। মোট ৮ জনের দেহ উদ্ধার হয়েছে। ঘটনার তদন্তে তিন সদস্যের সিট গঠন করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।”

আরও পড়ুন- উপপ্রধান খুনের বদলা নিতেই বাড়িতে আগুন! পুড়ে মৃতদের মধ্যে মহিলা-শিশু, ঘটনাস্থলে বীরভূমের পুলিশ সুপার

উপপ্রধান খুনের পরেই এই বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।ছবি: পার্থ পাল

গতকাল রাতে বগটুই গ্রামের মোড়ে খুন হন বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ (৩৮)। চার দুষ্কৃতী তাঁকে লক্ষ্য করে পর পর কয়েকটি বোমা ছোড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। উপপ্রধানের মৃত্যুর আক্রোশে বগটুই গ্রামের বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

ডিজি মনোজ মালব্য বলেন, ”খুনের ১ ঘণ্টার মধ্যেই এই ঘটনা। বাড়িতে আগুন লাগানো শুরু। কী কারণে আগুন লাগানো হল তা খতিয়ে দেখা হচ্ছে। লোকেরা উত্তেজিত হয়ে আগুন ধরালেন না এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে তা দেখা হচ্ছে। SDPO রামপুরহাটকে সরানো হয়েছে। তবে এই ঘটনায় রাজনৈতিক দ্বন্দ্ব নেই।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: The dg of the state police alleged that there was no political conflict in the rampurhat massacre