scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

হাইকোর্টের ধাক্কা সামলে পাল্টা চ্যালেঞ্জ, DG-র নামে নালিশ ঠুকে শীর্ষ আদালতে যাবেন শুভেন্দু

হাইকোর্টে ধাক্কা খেয়ে এবার শীর্ষ আদালতে যাওয়ার সিদ্ধান্ত রাজ্যের বিরোধী দলনেতার।

হাইকোর্টের ধাক্কা সামলে পাল্টা চ্যালেঞ্জ, DG-র নামে নালিশ ঠুকে শীর্ষ আদালতে যাবেন শুভেন্দু
কলকাতা হাইকোর্টে মামলা বিরোধী দলনেতার।

হাইকোর্টে জোর ধাক্কাতেও টলছেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্য পুলিশের ডিজির বিরুদ্ধে শুভেন্দুর দায়ের করা আদালত অবমাননার মামলা খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এবার আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

টুইটে শুভেন্দু অধিকারী এদিন বলেন, ”ডিজি ও আইজিপি-র বিরুদ্ধে আমার দায়ের করা অবমাননার পিটিশন খারিজ হওয়ার খবর পেয়েছি। এবার ভারতীয় সংবিধানের ১৩৬ অনুচ্ছেদের অধীনে সুপ্রিম কোর্টের সামনে খারিজ হয়ে যাওয়া আবেদনটি চ্যালেঞ্জ করার সিদ্ধান্ত নিয়েছি।”

উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও রাজ্যের বিভিন্ন জায়গায় তাঁকে যেতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ ছিল বিরোধী দলনেতার। সেই অভিযোগের ভিত্তিতেই রাজ্য পুলিশের ডিজির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছিলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। সোমবার শুভেন্দুর দায়ের করা সেই মামলা খারিজ করে দেয় উচ্চ আদালত।

বিরোধী দলনেতা হিসেবে রাজ্যের বিভিন্ন জায়গায় যেতে চাইলে পদে-পদে তাঁকে পুলিশি বাধার সম্মুখীন হতে হচ্ছে বলে অভিযোগ তোলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার অভিযোগ, রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের দেওয়া আশ্বাস মানছে না পুলিশ প্রশাসন। নন্দীগ্রাম, নেতাই, লালগড়-সহ একাধিক জায়গায় গিয়ে পুলিশি বাধার মুখে পড়তে হচ্ছে তাঁকে। এক্ষেত্রে শুভেন্দু নিশানা করেন রাজ্য পুলিশের ডিজি অমিত মালব্যকে।

কলকাতা হাইকোর্টে রাজ্য পুলিশের ডিজি অমিত মালব্যের বিরুদ্ধে নালিশ জানিয়ে একটি মামলা করেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। সেই মামলার পরিপ্রেক্ষিতে আদালত অবমাননার মামলা করা হয়। আদালতে শুভেন্দুর আইনজীবী জানান, হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও নন্দীগ্রাম, লালগড়, নেতাইয়ে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে শুভেন্দু অধিকারীকে।

আরও পড়ুন- আজ অভিষেকের জন্মদিন, সেলিব্রেশনে তাক লাগানো কর্মসূচি তৃণমূলে

শুধু তাই নয়, বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলার পরিস্থিতির কথা জানিয়ে বিরোধী দলনেতার কর্মসূচিতেও বাধা আসছে বলে অভিযোগ তোলা হয়। শুভেন্দু অধিকারীর নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে বলেও নালিশ জানান তাঁর আইনজীবী। এক্ষেত্রে আদালতে অ্যাডভোকেট জেনারেলের একটি বক্তব্য তুলে ধরেছিলেন বিরোধী দলনেতার আইনজীবী।

তিনি জানান, এক সময় আদালতে এজি-ই জানিয়েছিলেন বিরোধী দলনেতা হিসেবে শুভেন্দু অধিকারী রাজ্যের সর্বত্র যেতে পারেন, বরং তাঁকে সাহায্য করতে হবে পুলিশকে। অ্যাডভোকেট জেনারেলের এই আশ্বাসকে গুরুত্বই দিচ্ছে না রাজ্য পুলিশ। হাইকোর্টে ডিজি অমিত মালব্যর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেন শুভেন্দু অধিকারী। যদিও সেই মামলা সোমবার খারিজ করে দেয় উচ্চ আদালত। যদিও এরপরেই বিষয়টি নিয়ে এবার সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নেন বিরোধী দলনেতা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: The high court dismissed the contempt of court case filed by shuvendu adhikari