scorecardresearch

বড় খবর

রাত নামলেই গাঁয়ে হানা ডোরাকাটার? বাঘের আতঙ্কে আত্মারাম খাঁচাছাড়া বাসিন্দাদের

বাঘের আতঙ্কে ঘুম উড়েছে ভারত-বাংলাদেশ সীমান্তের এই গ্রামের।

রাত নামলেই গাঁয়ে হানা ডোরাকাটার? বাঘের আতঙ্কে আত্মারাম খাঁচাছাড়া বাসিন্দাদের
কাদায় বাঘেরই পায়ের ছাপ পড়েছে বলে দাবি স্থানীয়দের। ছবি: মধুমিতা দে।

বাঘের আতঙ্কে ঘুম উড়েছে সীমান্ত পাড়ের গ্রামের। গাঁয়েরই জঙ্গল ঘেরা একটি পুকুরের পাড়ে বাঘের পায়ের ছাপ দেখা গিয়েছে বলে দাবি করছেন স্থানীয় বাসিন্দারা। একটা-দু’টো নয়, একসঙ্গে চার-চারটি বাঘ দেখতে পাওয়ার খবর ছড়িয়ে পড়তেই ‘আত্মারাম খাঁচাছাড়া’ হওয়ার জোগাড় বাসিন্দাদের। চরম আতঙ্কে ঘর ছেড়ে বাইরে বেরোতেও শঙ্কায় বাসিন্দারা।

মালদহের ভারত-বাংলাদেশ সীমান্তে বাঘের আতঙ্কে ঘুম উড়েছে গ্রামবাসীদের। ইংরেজবাজারের যদুপুর ২ নম্বর পঞ্চায়েতের কমলাবাড়ি ফুলবাড়ী এলাকা। এখানেই দেখা দিয়েছে বাঘের আতঙ্ক। ভারত-বাংলাদেশ সীমান্তের কমলাবাড়ী ফুলবাড়ী এলাকায় ঘন জঙ্গল ঘেরা পুকুর পাড়ে চারটি বাঘ যাওয়ার কথা চাউর হতেই তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা এলাকায়। এক গ্রামবাসীর দাবি, তিনি একটি পূর্ণবয়স্ক বাঘকে তার তিনটি শাবককে নিয়ে একসঙ্গে হেঁটে যেতে দেখেছেন।

এলাকারই বাসিন্দা তথা মাছ ব্যবসায়ী মোফাজ্জল শেখ প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতেও পুকুর পাহারার কাজ করছিলেন। ঠিক সেই সময় তিনি বাঘ দেখতে পান বলে দাবি করেছেন। ঘরের ভিতর থেকেই তিনি বাঘ দেখতে পেয়েছেন বলে দাবি করেছেন। অন্যদিকে আরও এক বাসিন্দা জানান, পাঁচ দিন আগে তিনিও বাঘ দেখতে পেয়েছিলেন।

আরও পড়ুন- দুপুরে দুঃসাহসিক ডাকাতি, রাতেই পাকড়াও দুষ্কৃতীরা

তবে তাঁর কথা গ্রামের বাকি বাসিন্দারা বিশ্বাস করেননি। শুক্রবার সকালে বিষয়টি জানাজানি হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। গ্রামের ওই পুকুর পাড়ে একটি জন্তুর পায়ের ছাপ স্পষ্ট। সেই পায়ের ছাপই বাঘের বলে দাবি বাসিন্দাদের একটি বড় অংশের।

এদিকে, এলাকায় বাঘ বেরনোর খবরে সজাগ দৃষ্টি রাখছেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরাও। তাঁরাও ওই গ্রামে গিয়ে একটি জন্তুর পায়ের ছাপ দেখে এসেছেন। জওয়ানরা এলাকার বাসিন্দাদের সঙ্গেও এব্যাপারে কথা বলেছেন। ওই এলাকায় সীমান্ত পাহারার কাজে ২৪ ঘণ্টাই সজাগ থাকতে হয় তাঁদের। এলাকায় বাঘ বেরনোর খবরে তাঁরাও রীতিমতো উদ্বেগে রয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: The residents feels fear for tiger in maldahs englishbazar