বড় খবর

এবার ট্রেনে চড়েই জেলা সফরে যাবেন মমতা, প্রতিকূল আবহাওয়ার জের

নবান্ন সূত্রে খবর, সোমবার দুপুর সওয়া ২টোর শতাব্দী এক্সপ্রেসে মালদহে যাবেন মুখ্যমন্ত্রী।

The state government is keeping an eye on the corona situation said CM Mamata Banerjee
করোনা বাড়ছে বাংলায়। পরিস্থিতি খতিয়ে দেখে যাবতীয় পদক্ষেপের আশ্বাস মুখ্যমন্ত্রীর।

ঘূর্ণিঝড় জাওয়াদ শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। কিন্তু এর জেরে বাংলায় দুর্যোগের শঙ্কা পুরোপুরি কাটেনি। শনিবার থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলছে। রবিবারও মেঘলা আকাশ, বৃষ্টি পড়ে চলেছে। আবহাওয়া প্রতিকূল। যা বজায় থাকবে আগামিকাল, সোমবারও। তাই কপ্টারে নয়, ট্রেনে চড়েই এবার জেলা সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, সোমবার দুপুর সওয়া ২টোর শতাব্দী এক্সপ্রেসে করে মালদহে যাবেন মুখ্যমন্ত্রী।

ক্রমশ পুরীমুখী ঘবর্ণিঝড় জাওয়াদ। দুপুরের পরে পুরীতে আছড়ে পড়তে পারে সেটি। তারপর ওড়িশার সমুদ্র উপকূল ধরে বাংলার পথে এগোবে জাওয়াদ। ইতিমধ্যেই একাধিকবার গতিপথ পরিবর্তন হওয়ায় শক্তি ক্ষুইয়ে নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড়টি। তবে বাংলায় জাওয়াদের জেরে দুর্যোগের শঙ্কা পুরপুরি উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, কলকাতা, হাওড়া, হুগলি, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, দুই বর্ধমানে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবারও বৃষ্টি হবে একই হারে। সঙ্গে ৩০-৪০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া। ফলে সতর্কতা মেনেই কপ্টার ওড়া বন্ধের সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন- ফের বিদেশে আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে, ১১ ডিসেম্বর কাঠমাণ্ডু যেতে পারেন মমতা

এবার জেলা সফরে উত্তরবঙ্গের তিন জেলা ও মুর্শিদাবাদ ও নদিয়ার প্রশানিক কাজ খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। সূচি অনুযায়ী, ৭ ডিসেম্বর, মঙ্গলবার উত্তর ও দক্ষিণ দিনাজপুর যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে গঙ্গারামপুর, পরে রায়গঞ্জে প্রশাসনিক বৈঠক সারবেন তিনি। ৮ তারিখ, বুধবার মালদহ এবং মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর। আগামী বৃহস্পতিবার,৯ তারিখ তিনি প্রশাসনিক বৈঠক করবেন নদিয়ার কৃষ্ণনগরে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: This time cm mamata banerjee will go to district tour by train due to bad weather

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com