বড় খবর


চলতি মাসেই রাজ্যে টানা ৭২ ঘন্টা বাস ধর্মঘটের ডাক, চরম হয়রানির আশঙ্কা

আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি রাজ্যজুড়ে বাস ও মিনিবাস ধর্মঘটের ডাক দিয়েছে পাঁচটি বাস মালিক সংগঠন।

আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি রাজ্যজুড়ে বাস ও মিনিবাস ধর্মঘটের ডাক দিয়েছে পাঁচটি বাস মালিক সংগঠন। ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও ডিজেলকে জিএসটির আওতায় আনার জন্যই এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মালিক সংগঠন। তাঁরা ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারকে এই দাবি-দাওয়া নিয়ে আবেদনও জানিয়েছিলেন। চিঠি দেওয়া হয়েছিল প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় পরিবহন ও পেট্রোলিয়াম মন্ত্রীকে। কিন্তু কোনও চিঠির জবাব পাননি বলেই তাঁদের দাবি।

পশ্চিমবঙ্গ বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ বোস বলেন, “ডিজেল জিএসটির আওতায় আনতে হবে। এটা আমাদের মূল দাবি। যেভাবে ডিজেলের মূল্যবৃদ্ধি ঘটনা হচ্ছে তা অনভিপ্রেত। এভাবে বাস চালানো সম্ভব নয়। তাই আমরা ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি বাস ধর্মঘটের ডাক দিয়েছি। রাজ্যজুড়ে প্রথম পর্যায়ে তিনদিনের ধর্মঘট পালন করা হবে। পরবর্তী ক্ষেত্রে ১৫ ফেব্রুয়ারি থেকে লাগাতার ধর্মঘটের পথে যাবে বাস মালিকরা।” মূলত কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বলে তিনি জানান।

পাঁচটি বাস মালিকদের সংগঠন এই ধর্মঘটের ডাক দিয়েছে। জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বারা বারে যেভাবে ডিজেলের মূল্যবৃদ্ধি ঘটানো হচ্ছে তাতে বাস পথে নামানো কোনও মতেই সম্ভব নয়। ধর্মঘট ছাড়া আমাদের কাছে আর কোন উপায় ছিল না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Three days bus strike called by owner unions in west bengal

Next Story
খেজুরি সংঘর্ষের দোষীদের ধরতে সময় বেঁধে দিলেন শুভেন্দু, না হলেই কড়া পদক্ষেপের হুঁশিয়ারিবিজেপি, তৃণমূল, bjp, tmc
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com