অভিষেকের নির্দেশে কাজ, পদত্যাগ মারিশদা পঞ্চায়েতের তিন মাথার: three heads of maarishda panchayat resign within twenty hours after abhishek banerjees order | Indian Express Bangla

অভিষেকের নির্দেশে চটজলদি কাজ, পদত্যাগ মারিশদা পঞ্চায়েতের তিন মাথার

রবিবার বৈঠকে দলের সাংগঠনিক জেলা সভাপতির হাতে পদত্যাগপত্র তুলে দেন অঞ্চল সভাপতি। পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান সোমবার বিডিওর কাছে পদত্যাগপত্র জমা দেবেন।

অভিষেকের নির্দেশে চটজলদি কাজ, পদত্যাগ মারিশদা পঞ্চায়েতের তিন মাথার
অভিষেক বন্দ্যোপাধ্যায়

অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেওয়ার পর চটজলদি কাজ হল। পদত্যাগ করলেন মারিশদা ৫ নম্বর গ্রাম পঞ্চায়েতের তিন মাথা। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদত্যাগের জন্য ৪৮ ঘণ্টা সময় দিয়েছিলেন। ততক্ষণও অপেক্ষা করতে হয়নি। মাত্র ২৪ ঘণ্টার মধ্যে ওই তিন মাথা পদত্যাগ করেছেন। পদত্যাগী এই তিন মাথা হলেন পঞ্চায়েত প্রধান ঝুনুরানি মণ্ডল। পঞ্চায়েতের উপপ্রধান রামকৃষ্ণ মণ্ডল ও অঞ্চল সভাপতি গৌতম মিশ্র।

শনিবার কাঁথির সভামঞ্চ থেকে এই তিন জনেরই নাম উল্লেখ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন ৪৮ ঘণ্টার মধ্যে এই তিন জনকেই পদত্যাগ করতে হবে। এরপর রবিবার তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি তরুণ মাইতির সঙ্গে ওই তিন জনের বৈঠক হয়। বৈঠকের পর তাঁর পদত্যাগপত্র জমা দেন।

ওই তিন পঞ্চায়েত নেতার ওপর অভিষেকের ক্ষোভের সূত্রপাত শনিবার। কাঁথিতে সভা করতে যাওয়ার আগে মারিশদা পঞ্চায়েত এলাকার একটি গ্রামে ঢুকে পড়েন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। গ্রামবাসীদের থেকে তিনি সরেজমিনে খোঁজখবর নেন। সেখানে বাসিন্দারা অভিযোগ করেন যে তাঁরা বঞ্চিত।

নিজেদের দাবির প্রমাণ অনুযায়ী, তাঁরা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিজেদের নথিপত্রও দেখান। সেসব দেখে কাঁথির সভার পথে রওনা দেন অভিষেক। সেখানেই বক্তব্য রাখতে উঠে তিনি দলেরই পঞ্চায়েত নেতাদের কাজের সমালোচনা করেন। তাঁদের সাবধান করে বলেন, ‘মানুষকে পরিষেবা দেব না। আর নিজেরা প্রার্থী হব। পঞ্চায়েতে ক্ষমতায় থাকব, এমনটা যদি ভেবে থাকেন, তবে ভুল করছেন। অনেকে লক্ষ লক্ষ টাকা নেতাদের (অধিকারী পরিবার) দিয়ে পঞ্চায়েতের নেতা হয়েছেন। কলকাতায় থাকি বলে কিছু জানি না ভাববেন না। সব খোঁজ রাখি।’

আরও পড়ুন- ভয়ংকর! বিক্ষোভ সামলাতে চিন করোনাবিধি তুললেই মরবে ২০ লক্ষ লোক?

আর, সেই সভামঞ্চ থেকেই অভিষেক ঘোষণা করেন ওই পঞ্চায়েতের সভাপতি, সহ-সভাপতি ও অঞ্চল সভাপতির নাম। তাঁদের অবিলম্বে ইস্তফা দেওয়ার নির্দেশ দেন। অভিষেকের সভা শেষে এনিয়ে রবিবার কাঁথি ৩ ব্লকের বিডিও অফিসে প্রধান, উপপ্রধান, অঞ্চল সভাপতির সঙ্গে বৈঠক করেন তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি তরুণ মাইতি।

সেখানেই তরুণ মাইতির কাছে নিজের পদত্যাগপত্র জমা দেন অঞ্চল সভাপতি গৌতম মিশ্র। পাশাপাশি, ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন পঞ্চায়েত সভাপতি ঝুনুরানি মণ্ডল ও পঞ্চায়েতের উপপ্রধান রামকৃষ্ণ মণ্ডল। তবে, যেহুতু পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধান সরকারি পদ। সেই কারণে, সোমবার বিডিও অফিস খুললে বিডিও নেহাল আহমেদের কাছে তাঁরা পদত্যাগপত্র জমা দেবেন বলে জানান।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Three heads of maarishda panchayat resign within twenty hours after abhishek banerjees order

Next Story
বঙ্গোপসাগরের কোলে হারাবে মন! বেড়ানোর ১৬ আনা মজা পাবেন কলকাতার কাছেই এই সমুদ্রপাড়ে