scorecardresearch

বড় খবর

‘দলের নামে টাকা তুললে থানায় জানান’, ‘বেয়াদপ’ নেতাদের সবক শেখাতে কড়া মমতা

এবারের একুশে জুলাইয়ের সভার নামে টাকা তোলার দুটি অভিযোগ তাঁর কাছে এসেছে বলেও এদিন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

21 July TMC Sahid Diwas Live
তৃণমূলের শহিদ সভায় বক্তব্য রাখছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়

একুশের সভামঞ্চে রাফ অ্যান্ড টাফ মমতা! দলের নামে টাকা তুললে কাউকে রেয়াত না করার সরাসরি হুঁশিয়ারি তৃণমূল সুপ্রিমোর। দলের নাম ব্যবহার করে কেউ টাকা তুললে তাকে থানায় নিয়ে যাওয়ার পরামর্শ মমতা বন্দ্যোপাধ্যায়ের। পঞ্চায়েত ভোটের আগে দলের সবচেয়ে বড় কর্মসূচিতে দলনেত্রীর এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বছর ঘুরলেই রাজ্যে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। তার আগে একুশে জুলাইয়ের মঞ্চ থেকে দলকে আবারও নয়চা উদ্যমে ঝাঁপিয়ে পড়ার বার্তা বার্তা খোদ তৃণমূল সুপ্রিমোর। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখেও ‘কাটমানি’ শব্দ একাধিক বার শোনা গিয়েছে। জেলায়-জেলায় প্রশাসনিক বৈঠকে দলের নেতাদের একাংশের প্রকাশ্যে সমালোচনা করতে গিয়ে কাটমানি শব্দ মুখে এনেছেন মমতা। এদিন ধর্মতলায় একুশের সভা-মঞ্চ থেকেও ফের একবার দলের দলের ‘বেয়াদপ’ নেতাদের শবক শেখানোর কাজটা ভালো মতোই করে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এপ্রসঙ্গে ঠিক কী এদিন বলেছেন তৃণমূলনেত্রী?

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ”একুশে জুলাইয়ের সমাবেশের নাম করে টাকা তোলা যাবে না। তৃণমূলের নাম করে কেউ টাকা তুললে সোজা থানায় জানান। নিজেরাই ধরে নিয়ে থানায় যান।” দলে দুর্নীতিবাজদের কখনই রেয়াত করা হবে না বলে স্পষ্ট বার্তা মমতার। তৃণমূলনেত্রী বলেন, ”তৃণমূল হল শৃঙ্খলাপরায়ণ দল। দলের নাম করে টাকা তোলা যাবে না।” এবারের একুশে জুলাইয়ের সভার নামে টাকা তোলার দুটি অভিযোগ তাঁর কাছে এসেছে বলেও এদিন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- TMC Martyrs Day Rally: কোথাও ডিম-ভাত, কোথাও বিরিয়ানি, কর্মী-সমর্থকদের পিকনিকের মেজাজ

বছর ঘুরলেই রাজ্যে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। সামনের বছরের পঞ্চায়েত নির্বাচন ‘২৪-এর লোকসভা ভোটের আগে কার্যত সেমিফাইনাল হতে যাচ্ছে। বছর ফোরানোর মাত্র কয়েক মাস আগে ফের একবার দলের জনপ্রতিনিধিদের সাধারণ মানুষের আরও কাছে পৌঁছে যাওয়ার বার্তা দিয়েছেন তৃণমূলনেত্রী। তাঁর কথায়, ”আমি চাই আমার এএমএল, এমপি রা হেঁটে-সাইকেলে-রিকশায় ঘুরুন। নেতা-বিধায়ক হয়ে নয়, সাধারণ মানুষ হিসেবে চায়ের দোকানে গিয়ে বসুন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc 21 july sahid diwas rally mamata banerjee speach