scorecardresearch

বড় খবর

‘বোমা ফেলার ছক কাঁথিতে’, শুভেন্দু-বাণ ঢাল করে তাঁকেই উপর্যুপরি আক্রমণে জোড়াফুল

শুভেন্দুকে বেনজির আক্রমণে তৃণমূল।

‘বোমা ফেলার ছক কাঁথিতে’, শুভেন্দু-বাণ ঢাল করে তাঁকেই উপর্যুপরি আক্রমণে জোড়াফুল
শুভেন্দুকে ঝাঁঝালো ভাষায় আক্রমণে তৃণমূল|

শুভেন্দুর বক্তব্য ঢাল করেই এবার বিরোধী দলনেতাকে উপর্যুপরি আক্রমণে নেমে পড়েলেন তৃণমূলের নেতারা। আজ শুভেন্দু অধিকারীর কাঁথির বাড়ির কাছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা। তার আগের রাতেই ভূপতিনগরে তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ হয়েছে। শাসকদলের নেতা-সহ তিনজনের মৃত্যু হয়েছে। এব্যাপারে আজ শুভেন্দু টুইটে তৃণমূলকে নিশানা করতে গিয়ে লিখেছেন, ”তৃণমূল নেতার বাড়িতে বোমা তৈরি হচ্ছিল কাঁথিতে ছোঁড়া হবে বলে।” কাকতালীয়ভাবে আজ কাঁথিতেই সভা সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বিরোধী দলনেতার এই টুইটকে হাতিয়ার করেই এবার তাঁকে বেনজির আক্রমণে রাজ্যের মন্ত্রী থেকে শুরু করে তৃণমূল সাংসদরাও।

হাইভোল্টেজ শনিবার। সভাযুদ্ধে অভিষেক-শুভেন্দু। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাঁথির বাড়ির ঢিলছোঁড়া দূরত্বে সভা তৃণমূলের। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কাঁথির সভার প্রধান বক্তা। এই সভার আগের রাতেই পূর্ব মেদিনীপুরের ভূপতি নগরে এক তৃণমূল নেতার বাড়ি বোমা বিস্ফোরণে কার্যত উড়ে গিয়েছে। বোমা বাঁধতে গিয়েই এই বিস্ফোরণ বলে অভিযোগ উঠেছে। বিস্ফোরণে তৃণমূল নেতা ও তাঁর ভাই-সহ মোট তিনজনের মৃত্যু হয়েছে।

সেই ঘটনা নিয়ে রাজ্যের শাসকদলকে নিশানা করতে গিয়ে এদিন শুভেন্দু অধিকারী টুইটে লিখেছেন, ”তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার এবং অন্য দু’জন গত সন্ধেয় বোমা তৈরি করার সময় মারা গিয়েছিলেন। ওই বোমাগুলি কন্টাইতে নিক্ষেপ করার উদ্দেশ্যে ছিল। বোমাগুলি হল পশ্চিমবঙ্গের সবচেয়ে সফল কুটির শিল্প পণ্য যা সারা বাংলা জুড়ে তৃণমূল নেতাদের বাড়িতে ব্যাপকভাবে উত্পাদিত হয়।”

কন্টাই বা কাঁথিতেই বাড়ি শুভেন্দু অধিকারীর। আবার এই কাঁথিতেই আজ সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ভূপতিনগরের বোমা কাঁথিতে ছোঁড়ার উদ্দেশ্যেই তৈরি হচ্ছিল বলে শুভেন্দু ঠিক কী বোঝাতে চেয়েছিলেন টুইটে তা তিনি স্পষ্ট করেননি। এতেই কোমর বেঁধে তাঁকে আক্রমণে নেমে পড়েছেন জোড়াফুলের নেতারা।

তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন, ”অবশেষে বিরোধী দলনেতা মেনে নিলেন বোমা তৈরি হচ্ছিল কাঁথিতে ফেলা হবে বলে। কাঁথিতে তো আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা হচ্ছে। শুভেন্দু অধিকারী মেনে নিয়েছেন যে এই বোমা তৈরি হচ্ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় ফেলা হবে বলে অথবা অভিষেকের সভা আটকানো হবে বলে।”

আরও পড়ুন- ‘শুভেন্দুর সভা ভেস্তে দিতে বাধার পর বাধা’, তৃণমূলকে কোর্টে নিয়ে যাওয়ার চরম বার্তা

অন্যদিকে, রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলনেত্রী শশী পাঁজা বলেন, ”শুভেন্দু অধিকারী এটা স্বীকার করে নিলেন যে তিনি একটা ষড়যন্ত্র করেছেন। বোমা ছোঁড়া হবে কাঁথিতে। আজ কাঁথিতে সভাটা কার? সভা তো সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আপনি ভয় পেযেছেন। তাই বোমা ছুঁড়বেন বলছেন। এটাই আপনার ষড়যন্ত্র যা আপনি নিজে স্বীকার করেছেন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc criticize bjp leader suvendu adhikari