scorecardresearch

বড় খবর

‘তৃণমূল আদিবাসী বিরোধী’, মমতাকে প্যাঁচে ফেলতে ‘মস্ত’ ফন্দি এঁটেছেন শুভেন্দু

রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলকে আদিবাসী-মূলবাসী বিরোধী বলে তোপ বিরোধী দলনেতার।

tmc is a anti tribal party, says suvendu adhikari
তৃণমূলের বিরুদ্ধে প্রচারে অভিনব কৌশল বিজেপির।

‘মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল আদিবাসীদের বিরুদ্ধে বলেই দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদে এখনও সমর্থন করেননি’, বাংলার শাসকদলের বিরুদ্ধে আদিবাসী-বিরোধিতার অভিযোগে সরব শুভেন্দু অধিকারী। রাজ্যের সব আদিবাসী গ্রামে এবার তৃণমূল বিরোধিতায় মাস্টারপ্ল্যান বিজেপির।

রাষ্ট্রপতি নির্বাচনের আগে দ্রৌপদী মুর্মুকে সমর্থনের ঘোষণা না করলে সোমবার থেকে বাংলার সব আদিবাসী গ্রামে ব্যানার লাগাবে বিজেপি। তৃণমূল বিরোধিতায় এমন ৫০ হাজার ব্যানার তৈরি করা হয়েছে বলেও জনিয়েছেন বিরোধী দলনেতা।

এনডিএ জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। আদিবাসী এই নেত্রী রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে। যদিও বিরোধীরা রাষ্ট্রপতি পদে প্রার্থী করেছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহাকে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে যশবন্তের নাম প্রস্তাব করেছিলেন।

আরও পড়ুন- রাষ্ট্রপতি নির্বাচনেও কারচুপির আশঙ্কা, তৃণমূলকে তুলোধনা শুভেন্দুর

যদিও পরে তিনি জানান, দ্রৌপদী মুর্মুকে যে এনডিএ রাষ্ট্রপতি পদে প্রার্থী করবে তা তিনি জানতেন না। জানলে তাঁকেই সমর্থনের চিন্তা-ভাবনা করতেন বলেও জানান তৃণমূল সুপ্রিমো। যদিও তৃণমূলনেত্রীর এই বক্তব্যে একেবারেই সহমত নয় বঙ্গ বিজেপি।

তৃণমূল আদিবাসী-মূলবাসীদের বিরুদ্ধে বলেই দাবি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। দ্রৌপদী মুর্মুকে সমর্থনের ঘোষণা না করলে তৃণমূলের বিরুদ্ধে বাংলার আদিবাসী গ্রামগুলিতে প্রচার চালানো হবে বলে হুঁশিয়ারি নন্দীগ্রামের বিজেপি বিধায়কের।

আরও পড়ুন- বোমা বাঁধতে গিয়ে আচমকা বিস্ফোরণ, দু’জনের দেহ ছিন্নভিন্ন, জখম ২

তিনি বলেন, ”আদিবাসী বিরোধী বলেই সমর্থন দেয়নি। আমরা ৫০ হাজার ব্যানার তৈরি করেছি। ওটা পশ্চিমবাংলার সব আদিবাসী গ্রামে সোমবার দিন লাগবে। মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল যদি দ্রৌপদী মুর্মুকে সমর্থনের ঘোষণা না করেন, তবে আমরা সোমবার থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় ও তার দল যে আদিবাসী বিরোধী, তার প্রচারে নামব। এটা রাজনৈতিক উদ্দেশ্য নয়। এদের মুখোশটা জনজাতি মূলবাসীদের কাছে খুলে দেওয়ার জন্যই নামব।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc is a anti tribal party says suvendu adhikari