বড় খবর

অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই এবার তুষারের দরজায় কুণাল! দেখা না পেয়ে খুঁচিয়ে দিলেন শুভেন্দু সাক্ষাৎ প্রসঙ্গ

Tushar Meheta: এদিন কুণাল জানান, নারদা মামলা সংক্রান্ত কিছু নথি নিয়ে তিনি সলিসিটর জেনারেলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

Kunal Ghosh, tushar Meheta, Suvendu Adhikari
ইতিমধ্যে তুষার-শুভেন্দু সাক্ষাৎ ঘিরে সরগরম রাজ্য রাজনীতি।

Tushar Meheta: তুষার মেহেতা-শুভেন্দু অধিকারী সাক্ষাৎ বিতর্কের মধ্যেই সলিসিটর জেনারেলের বাড়িতে আচমকা গেলেন কুণাল ঘোষ। আর তৃণমূল নেতার এই সারপ্রাইজ ভিজিটে ফের বিতর্ক বাড়ল। অ্যাপয়েন্টমেন্ট না থাকায় কুণালের সঙ্গে দেখা করেননি তুষার মেহেতা। সদর দরজা থেকেই তাঁকে বিদায় জানান নিরাপত্তারক্ষীরা।

তাহলে কী করে শুভেন্দু অধিকারী সাক্ষাৎ পেলেন সলিসিটর জেনারেলের এদিন সেই প্রশ্ন তুলেছেন কুণাল ঘোষ। এদিন কুণাল জানান, নারদা মামলা সংক্রান্ত কিছু নথি নিয়ে তিনি সলিসিটর জেনারেলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তুষার মেহেতার অফিসে জমা দেওয়া সেই নথিতে নাম রয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

গত বৃহস্পতিবার তুষারের দিল্লির বাড়িতে শুভেন্দু গিয়েছিলেন বলে দাবি করেছিলেন কুণাল। শনিবার তৃণমূল দলীয় ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে এই ঘটনার জন্য সলিসিটর জেনারেলের অপসারণ দাবি করে। যদিও তুষার জানান, শুভেন্দু তাঁর বাড়িতে এলেও সাক্ষাৎ হয়নি। একই দাবি করেন শুভেন্দুও। তার পরেও আক্রমণ থেকে সরে আসেনি তৃণমূল।

ইতিমধ্যে শুভেন্দু-তুষার সাক্ষাৎ জল্পনার জল গড়িয়েছে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত। সলিসিটর জেনারেলের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে দরবার করেন দুই তৃণমূল সাংসদ। রাজ্য স্তরেও অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কুণাল ঘোষ পৃথকভাবে তুষার মেহেতা এবং শুভেন্দু অধিকারীর উপর চাপ বাড়িয়েছে। এদিকে, ঘোষণা আগেই ছিল। সেই মোতাবেক রাইজিনা গিয়ে সলিসিটর জেনারেলের অপসারণের দাবি জানাল তৃণমূল। সোমবার রাষ্ট্রপতি ভবনে যান দলের দুই সাংসদ সুখেন্দু শেখর রায় এবং মহুয়া মৈত্র। রামনাথ কোবিন্দের হাতে দলীয় তরফে একটি স্মারকলিপি তুলে দিয়েছেন ওই দুই সাংসদ। সেই স্মারকলিপিতেই কারণ উল্লেখ করে তুষার মেহেতার অপসারণ দাবি করা হয়েছে। এদিন দিল্লি থেকেই সাংবাদিক বৈঠক করেন সুখেন্দু-মহুয়া।

সেই বৈঠকে সুখেন্দু শেখর শুভেন্দুর সঙ্গে তুষার মেহেতার বৈঠককে স্বার্থের সংঘাত বলে দাবি করেন। তৃণমূলের অভিযোগ, ‘ফৌজদারি মামলায় অভিযুক্তের সঙ্গে দেশের সলিসিটর জেনারেলের সাক্ষাৎ বিচারব্যবস্থার প্রতি বিদ্রুপ এবং বিপজ্জনক।‘

অপরদিকে, তৃণমূলের দুই সাংসদ যখন রাষ্ট্রপতির দরবারে, তখন শুভেন্দুর ওপর চাপ বাড়ালেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি ট্যুইটে তুষার মেহেতাকে বিজেপির ‘সিক্রেট জেনারেল’ খোঁচা দিয়েছেন। তাঁর কটাক্ষ, ‘৭২ ঘণ্টা পরেও নিজের দাবির স্বপক্ষে সলিসিটর জেনারেল বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনতে পারলেন না। এত দুর্বল ডিফেন্স নিয়ে আপনি বরং বিজেপির সিক্রেট জেনারেল হিসেবে কাজ করুন।‘ 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc leader kunal ghosh visits tushar mehetas residence state

Next Story
Khela Hobe: নির্বাচনী স্লোগানের পর এবার ‘খেলা হবে’ দিবস বাংলায়khela hobe day west bengal mamata banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com