মেডিক্যাল কলেজে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে নির্মল মাজি

রাজ্যের শাসকদলের ওই নেতার গাড়ি ঘিরে স্লোগান দিতে থাকেন পড়ুয়ারা। ভেসে আসে কুমন্তব্যও। একটানা 'গো ব্যাক' স্লোগানের পাল্টা নির্মল বলেন, তিনি প্রত্যেকের মুখ চিনে রাখবেন। কিন্তু ওই হুঁশিয়ারিতেও কাজ হয় নি।

By: Kolkata  Published: June 14, 2019, 6:37:55 PM

কলকাতা মেডিক্যাল কলেজে পড়ুয়াদের বিক্ষোভের মুখে পড়লেন তৃণমূলের চিকিৎসক নেতা নির্মল মাজি। নীলরতন সরকার মেডিক্যাল কলেজে চিকিৎসক নিগ্রহের ঘটনাকে কেন্দ্র করে গত কয়েকদিন যাবত কার্যত উত্তাল হয়ে রয়েছে রাজ্যের মেডিক্যাল কলেজগুলি। ক্যালকাটা মেডিক্যাল কলেজের পড়ুয়ারাও শুরু করেছেন আন্দোলন। শুক্রবার দুপুর থেকে প্রিন্সিপালের ঘরের সামনে বিক্ষোভ করছিলেন ছাত্রছাত্রীরা। অভিযোগ, সেই সময় প্রিন্সিপালের ঘরে আসেন নির্মল। এরপরই বাড়ে উত্তেজনা।

আন্দোলনরত পড়ুয়াদের অভিযোগ, প্রিন্সিপালের ঘরে গিয়ে সে সময় ইস্তফা দিচ্ছিলেন চিকিৎসকদের একাংশ। নির্মল ভিতরে বসে তাঁদের বাধা দেওয়ার চেষ্টা করছিলেন। কিছুক্ষণ পরে তিনি বেরিয়ে আসতেই তীব্র হয় বিক্ষোভ। রাজ্যের শাসকদলের ওই নেতার গাড়ি ঘিরে স্লোগান দিতে থাকেন পড়ুয়ারা। ভেসে আসে নানা কুমন্তব্যও। একটানা ‘গো ব্যাক’ স্লোগানের পাল্টা নির্মল বলেন, তিনি প্রত্যেকের মুখ চিনে রাখবেন। কিন্তু ওই হুঁশিয়ারিতেও কাজ হয় নি। খানিকক্ষণ বাদানুবাদের পর নির্মলের গাড়ি মেডিক্যাল কলেজ ছেড়ে চলে যায়।


মেডিক্যাল কলেজ ডেমোক্রেটিক স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (এমসিডিএসএ) নেতা অনিকেত চট্টোপাধ্যায় বলেন, “বছরের পর বছর নির্মলবাবু মেডিক্যাল কলেজের সাধারণ ছাত্রছাত্রীদের গণতান্ত্রিক অধিকার হরণ করেছেন। ক্যাম্পাসে তৃণমূলের অত্যাচার চরমে পৌঁছেছে। এখন গোটা রাজ্যের ডাক্তারি পড়ুয়ারা যখন নিরাপত্তার দাবিতে লড়াই করছে, তখনও তিনি আন্দোলন ভাঙার চেষ্টা করছেন, হুমকি দিচ্ছেন। এর প্রতিবাদেই এদিনের বিক্ষোভ।”

আরও পড়ুন- এনআরএসকাণ্ডে তৃণমূলের জন্য ‘লজ্জিত’ ববি কন্যা

নির্মল অবশ্য বলেন, “এনআরএস-এ একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। মুখ্যমন্ত্রী নিজে তাতে হস্তক্ষেপ করেছেন। যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে রাজ্যের চিকিৎসা ব্যবস্থাকে পঙ্গু করে দেওয়ার চেষ্টা চলছে। আমি ডাক্তারদের একথা বোঝাতেই আজ মেডিক্যাল কলেজে গিয়েছিলাম।” তাঁর কথায়, “কয়েকজন আমাকে কিছু কথা বলছিল ঠিকই, কিন্তু আমি তাতে গুরুত্ব দিই নি।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tmc leader nirmal maji gherao at calcutta medical college

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং