প্রয়াত তৃণমূল বিধায়ক মৃগেন মাইতি

তাঁর বাড়িতে গিয়ে শোকজ্ঞাপন করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকার্ত পরিবারকে সবধরণের সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রয়াত তৃণমূল বিধায়ক মৃগেন মাইতি। বার্ধক্যজনিত অসুস্থতার কারণে এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। রবিবার রাত থেকে ক্রমশ পরিস্থিতি জটিল হতে থাকে। ৭৭ বছর বয়সে এদিন শেষ নিশ্বাস ত্যাগ করেন তৃণমূল বিধায়ক। সোমবার মেদিনীপুরের সভা শেষে তাঁর বাড়িতে গিয়ে শোকজ্ঞাপন করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকার্ত পরিবারকে সবধরণের সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

টুইটে শোকবার্তা মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘সহকর্মী মৃগেন্দ্র নাথ মাইতির মৃত্যুতে অত্যন্ত দুঃখিত। ২০১১ সাল থেকে উনি বিধায়ক, মেদিনীপুর-খড়গপুর উন্নয়ন পর্যদের চেয়ারম্যানের ছিলেন। তিনি জনগণ এবং রাজ্য সরকারি শ্রমিক ইউনিয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। শোকার্ত পরিবারকে সমবেদনা জানাতে আমি তাঁর বাড়ি গিয়েছিলাম।’

এদিন দুপুরেই মেদিনীপুরের সভায় মৃগেন মাইতির স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন মমতা। বলেন, ‘‘মৃগেনদা খুব অসুস্থ। তার মত নেতা আর তৈরি হবে কিনা সন্দেহ। তিনি যে ভাবে সারাজীবন মানুষের জন্য কাজ করেছেন, তা ভোলার নয়।’’ সভা শেষ হতেই দলীয় নেতার মৃত্যু সংবাদ এসে পৌঁছায়।

মেদিনীপুরের বাম বিরোধী আন্দোলনের মুখ ছিলেন মৃগেন মাইতি। রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন থেকে রাজনীতিতে প্রবেশ। পরে মেদিনীপুর কেন্দ্র থেকে দু’বারের বিধায়ক নির্বাচিত হন মৃগেন মাইতি। মেদিনীপুর-খড়গপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান এবং মেদিনীপুর পুরসভার প্রশাসক বোর্ডের সদস্যের দায়িত্ব সামলেছেন বর্ষীয়ান এই নেতা। জেলা তৃণমূল সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mla mrigen maity passes away

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com