scorecardresearch

বড় খবর

আর রাখঢাক নয়, নতুন তৃণমূল ঠিক কী? এতদিনে স্পষ্ট করলেন অভিষেক

মঙ্গলবার ডায়মন্ড হারবারে পর্যালোচনা বৈঠক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আর রাখঢাক নয়, নতুন তৃণমূল ঠিক কী? এতদিনে স্পষ্ট করলেন অভিষেক
ডায়মন্ড হারবারে সাংবাদিকদের মুখোমুখি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নতুন তৃণমূল কী? এবার তা স্পষ্ট করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নিজের সংসদীয় কেন্দ্র ডায়মন্ড হারবারে পর্যালোচনা বৈঠক ডেকেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নতুন তৃণমূলের ব্যাখ্যা দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের অনেক নেতার নামই রাজ্যে ঘটে চলা একের পর এক কেলেঙ্কারিতে জড়িয়েছে। যা নিয়ে সাসকদলের বিড়ম্বনাও বেড়েছে। গত কয়েক মাসে সেই বিড়ম্বনা যে তুঙ্গে উঠেছে তা বলাই বাহুল্য। এর ওপর পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার ঘটনা যেন জোড়াফুলের গোদের উপর বিষফোঁড়ার সমান। এসএসসি দুর্নীতির অভিযোগে পার্থ জেলে ঢুকতেই তৃণমূলের বিরুদ্ধে বিরোধীরা গলা ফাটিয়ে মাঠে নেমে পড়ে। খোদ দলের মহাসচিব শ্রীঘরে যাওয়ায় অস্বস্তি তুঙ্গে ওঠে জোড়াফুল শিবিরেও।

ঠিক এই আবহেই নতুন তৃণমূল ভাবনা সামনে আসে। শহর কলকাতার বিভিন্ন জায়গায় নতুন তৃণমূল তত্ত্ব সামনে এনে পোস্টারও পড়ে। সেই পোস্টারগুলিতে শুরুর দিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া হয়েছিল। তবে পরে তৃণমূল সুপ্রিমোর ছবিও যোগ হয় তাতে। এই নতুন তৃণমূল ঠিক কী? আজ তা খোলসা করলেন অভিষেক।

আরও পড়ুন- শুভেন্দুর মানসিক অবস্থা ঠিক নেই, উদাহরণ তুলে যুক্তি অভিষেকের

ডায়মন্ড হারবারে এদিন অভিষেক বোঝালেন দলের কেউ দুর্নীতিগ্রস্ত হলে কখনই রেয়াত নয়, তড়িঘড়ি পদক্ষেপ, এটাই নতুন তৃণমূল। তাঁর কথায়, ”আমরা প্রতিটি পদক্ষেপে চেষ্টা করছি। কারও বিরুদ্ধে অভিযোগ পেলেই ব্যবস্থা নিই।” এপ্রসঙ্গে দক্ষিণ ২৪ পরগনার রাজপুর-সোনারপুর পুরসভার ভাইস চেয়ারম্যানের একটি প্রসঙ্গ টানেন অভিষেক। তিনি বলেন, ”রাজপুর-সোনারপুর পুরসভার ভাইস চেয়ারম্যানকে নিয়ে কমপ্লেন এসেছিল। সঙ্গে সঙ্গে অ্যাকশন নেওয়া হয়েছে। দাইঁহাট পুরসভার ক্ষেত্রেও অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে অ্যাকশন নেওয়া হয়েছে।”

ব্লক-স্তরেও দলের নেতাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এলে খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছিন অভিষেক। তিনি আরও বলেন, ”ব্লকে-ব্লকে কারও বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে তাঁদের আমরা রাখিনি। কার লোক, কতদিনের পুরনো লোক, কত দক্ষ এসব না দেখে ব্যবস্থা নিয়েছি। এটাই তো নতুন তৃণমূল। নতুন তৃণমূল মানে মানুষকে অগ্রাধিকার দেওয়া। নতুন তৃণমূল মানে নতুন-পুরনোর সংমিশ্রণ। গত ৪ মাসের ঘটনা দেখুন। পার্থ চট্টোপাধ্যায় যিনি দলের মহাসচিব ছিলেন, তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে। অন্যদের বিরুদ্ধেও হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc mp abhisek banerjee at diamond harbour