scorecardresearch

বড় খবর

নজরে উত্তর-পূর্ব, অভিষেকের মেঘালয় সফরে ঘটতে পারে বড় চমক?

দু’দিনের মেঘালয় সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে অভিষেকের।

নজরে উত্তর-পূর্ব, অভিষেকের মেঘালয় সফরে ঘটতে পারে বড় চমক?
মেঘালয় সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নজরে উত্তর-পূর্ব। আজ মেঘালয় সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তর-পূর্বের এই রাজ্যে দু’দিনের সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে তৃণমূল সাংসদের। দলের রাজ্য নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকের পাশাপাশি আগামিকাল প্রকাশ্য সভাও করবেন তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড। সূত্রের খবর অভিষেকের মেঘালয় সফরকালেই উত্তর-পূর্বের রাজনীতিতে বড় চমক দেখা যেতে পারে। অন্য দল ছেড়ে তাবড় নেতাদের কেউ কেউ নাম লেখাতে পারেন জোড়াফুলে। যদিও এব্যাপারে তৃণমূলের তরফে অবশ্য স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমাই এরাজ্যে তৃণমূলের সেরা বাজি। মূলত তাঁরই নেতৃত্বে আস্থা রেখে উত্তর-পূর্বের এই রাজ্যে ছুটছে তৃণমূল। মেঘালয়ে সাংগঠনিক শক্তি পোক্ত করার মরিয়া চেষ্টায় জোড়াফুল। কংগ্রেস ছাড়াও অন্য দল থেকে অনেকেই তৃণমূল সিবিরে নাম লিখিয়েছেন সাংমার হাত ধরে। মেঘালয়ের শহরাঞ্চলের পাশাপাশি গ্রামীণ এলাকাগুলিতেও তৃণমূলের পরিচিতি বাড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূলের শীর্ষ নেতারা নিয়মিত যোগাযোগ রেখে চলেন মেঘালয়ে দলের নেতৃত্বের সঙ্গে।

আরও পড়ুন- ‘৫০০ আর ২৮শে চুল্লু পেলেই ব্যস, দিদি জিন্দাবাদ’, অকপট কংগ্রেসের কৌস্তভ বাগচি

রাজ্যে দলের সাংগঠনিক শক্তি কতটা পোক্ত হল এবার তা সরেজমিনে দেখতে সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মেঘালয়ে পৌঁছে গারো পাহাড়ে দলের একটি কার্যলায়ের উদ্বোধন করবেন অভিষেক। এদিন আর কোনও বড় কর্মসূচি নেই অভিষেকের। তবে সময় বের করে নিয়ে আজই দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে আলাদা করে বৈঠকে বসতে পারেন অভিষেক।

পরের দিন অর্থাৎ আগামিকাল সকাল ১১টা নাগাদ বিশিষ্টজনেদের সঙ্গে বৈঠক রয়েছে সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদকের। বেলা সাড়ে ১২টা নাগাদ তুরা ল কলেজের মাঠে প্রকাশ্য সভায় বক্তব্য রাখবেন তৃণমূল নেতা। বেলা আড়ইটেয় সাংবাদিকদের মুখোমুখি হবেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc mp abhisek banerjee meghalaya visit