scorecardresearch

বড় খবর

তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির মাথা ছিলেন পার্থ, সেই কমিটি-ই সাসপেন্ড করল তাঁকে

তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সাসপেন্ডের সিদ্ধান্ত নিয়েছে দল।

তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির মাথা ছিলেন পার্থ, সেই কমিটি-ই সাসপেন্ড করল তাঁকে
তৃণমূল কংগ্রেসের সমস্ত দলীয় পদ থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়।

মন্ত্রিসভা থেকে অপসারণের পর এবার তৃণমূল কংগ্রেসের সমস্ত দলীয় পদ থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়। এরপর সাংবাদিক সম্মেলন করে দলের সিদ্ধান্ত জানিয়ে দেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মহাসচিব, জাগো বাংলার সম্পাদক-সহ দলের সব পদ থেকে পার্থকে সরানো হল। তাঁকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সাসপেন্ডের সিদ্ধান্ত নিয়েছে দল।

গতকাল রাতভর বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাট থেকে টাকার পর্বত উদ্ধার এবং সেই টাকা পার্থই ফ্ল্যাটে রেখেছেন বলে অর্পিতার জেরায় স্বীকারোক্তির পর মন্ত্রী তথা তৃণমূল মহাসচিবের ভাগ্য প্রায় নির্ধারণ হয়ে গিয়েছিল বলা যায়। দলের মুখপাত্র কুণাল ঘোষ, দেবাংশু ভট্টাচার্য এবং বিশ্বদিৎ দেবরা যেভাবে টুইট করে পার্থকে ছেঁটে ফেলার দাবি জানান তাতেই বোঝা যাচ্ছিল দলের পরবর্তী পদক্ষেপ।

আরও পড়ুন ঘরে-বাইরে চাপ, মন্ত্রিত্ব থেকে থেকে সরানো হল পার্থ চট্টোপাধ্যায়কে

দুপুরে প্রথম পদক্ষেপটা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিসভা থেকে অপসারণ করে পার্থকে। তাঁর দফতরগুলিকে নিজের হাতে রেখে নয়া মন্ত্রিসভা গঠনের ইঙ্গিতও দেন। তার আগে বিকেলে দলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক ডাকেন অভিষেক। তাই পার্থ বহিষ্কার বা সাসপেন্ড হওয়া ছিল সময়ের অপেক্ষা। তবে দলের সমস্ত পদ থেকে পার্থকে সরিয়ে তাঁকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। যে শৃঙ্খলারক্ষা কমিটির প্রধান ছিলেন পার্থ নিজে, সেই কমিটিই এবার তাঁকে সাসপেন্ড করল।

বর্তমানে দলের মহাসচিব, মুখপত্র জাগো বাংলার সম্পাদক, জাতীয় কর্মসমিতির সদস্য এবং শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান, সব পদ থেকেই অপসারিত পার্থ চট্টোপাধ্যায়। এদিন অভিষেক বলেন, “এই তদন্ত প্রক্রিয়া যতদিন চলবে পার্থ চট্টোপাধ্যায়ের সাসপেনশন বহাল থাকবে। তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেন তাহলে দলের দরজা তাঁর জন্য খোলা থাকবে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc removes partha chatterjee from all party post suspends him