scorecardresearch

বড় খবর

কিছুতেই ছাড় নেই তৃণমূল মুখপাত্রের, গ্রেফতারের পর গ্রেফতার

আবার গ্রেফতার…

কিছুতেই ছাড় নেই তৃণমূল মুখপাত্রের, গ্রেফতারের পর গ্রেফতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আর্থিক তছরূপের মামলায় ইডি-র হাতে গ্রেফতার তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলে। ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে জড়ো করা লক্ষাধিক টাকার তহবিল সাকেত গোখলে অপব্যবহার করেছেন বলে অভিযোগ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের।

গত ডিসেম্বরে গুজরাতের মোরবীতে সেতু বিপর্যয় নিয়ে একটি টুইট করার অভিযোগে মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয়েছিল সাকেতকে। সেই মামলায় জামিন পান তৃণমূল নেতা। তার পরই ফের তাঁকে গ্রেফতার করা হয়। আর্থিক তছরুপের অভিযোগে একটি মামলায় সাকেতকে গ্রেফতার করেছিল গুজরাট পুলিশ। সেই মামলায় এখনও জামিন পাননি তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে। গতকালই গুজরাট হাইকোর্ট সাকেতের জামিনের আবেদন খারিজ হয়েছে। তার মধ্যেই ইডি-র হাতে ফের গ্রেফতার সাকেত গোখলে।

সাকেতের আইনজীবী আদালতে জানিয়েছেন যে, তাঁর মক্কেল অতীতে একজন আরটিআই কর্মী ও সমাজকর্মী হিসেবে কাজ করেছেন। যে সময়ই তিনি ক্রাউড ফান্ডিং করেছিলেন। তবে তৃণমূলে যোগদানের পর ক্রাউড ফান্ডিং করেন না। ফলে যে অভিযোগ তাঁর বিরুদ্ধে আনা হয়েছে তা সঠিক নয়। সাকেত গোখলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর আয়ের যাবতীয় হিসেব রয়েছে। তিনি নিয়মিত আয়কর জমা দেন বলেও দাবি করেন তৃণমূল মুখপাত্রর আইনজীবী।

ক্রাউড ফান্ডিং কী?

যখন জনসাধারণের উপকারে কোনও কাজের জন্য মানুষের থেকে টাকা চাওয়া। সেই টাকা ব্যক্তিগত কাজে বা অন্য কোনওভাবে ব্যবহার করলে সেটি আর্থিক তছরূপ বলে গন্য হয়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc spokesperson saket gokhale arrest by ed