বড় খবর

ছাত্র সংগঠনকে কলেজ-হাজিরায় নাক না গলানোর নির্দেশ তৃণমূলের

‘‘পরীক্ষায় বসতে গেলে নিয়ম মেনেই ক্লাস করতে হবে। এ ব্যাপারে তৃণমূল ছাত্র পরিষদের আলাদা কোনও মতামত থাকবে না। সব জেলায় এ কথা জানিয়ে দেওয়া হচ্ছে।’’

West Bengal Panchayat Election Result 2018 Live:

“ছাত্র সংগঠন নিজেদের কাজ করুক। কিন্তু দেখতে হবে, সরকারের যে শিক্ষা প্রসারের আদর্শ, তাতে যেন বাধা না দেওয়া হয়”, বলেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

বিগত কয়েকদিন ধরেই কলকাতা শহরের একাধিক কলেজে ছাত্র উপস্থিতির হার নিয়ে তুমুল অশান্তি হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় বসার জন্য যে ন্যূনতম উপস্থিতির হার প্রয়োজন, তা না থাকলেও পরীক্ষায় বসতে দিতে হবে, এই দাবিতে শহরের নানা কলেজে বিক্ষোভ চালিয়েছে পড়ুয়ারা। ছাত্রছাত্রীদের অধিকাংশের দাবি ছিল কলেজে ভর্তির সময় তৃণমূল ছাত্র সংগঠন থেকে আশ্বাস দেওয়া হয়েছিল ৬০ শতাংশ উপস্থিতির হার না থাকলেও পরীক্ষায় বসতে দেওয়া হবে”।

আরও পড়ুন, কলেজে তোলাবাজির অভিযোগ উঠলে তদন্ত হবেই: পার্থ চট্টোপাধ্যায়

তৃণমূল ছাত্র সংগঠনকেও কলেজ-বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই চলতে হবে, দলের তরফে ছাত্র সংগঠনের কাছে এই বার্তা দিলেন শিক্ষামন্ত্রী। ছাত্র সংগঠনের এক্তিয়ার কতটুকু, তা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে দলের তরফে। সেই মতোই বেশ কয়েকটি বিষয়ে রাজ্যের প্রতিটি জেলায় বৈঠক করে সংগঠনের নেতা-কর্মীদের সতর্ক করে দিচ্ছেন সংগঠনের নতুন সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য। তাঁর কথায়, ‘‘পরীক্ষায় বসতে গেলে নিয়ম মেনেই ক্লাস করতে হবে। এ ব্যাপারে তৃণমূল ছাত্র পরিষদের আলাদা কোনও মতামত থাকবে না। সব জেলায় এ কথা জানিয়ে দেওয়া হচ্ছে।’’

তৃণাঙ্কুর ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “শহরের হাতে গোণা কিছু কলেজে অনাকাঙ্ক্ষিত কয়েকটি ঘটনা ঘটেছে। তবে আমরা রাজ্য জুড়েই শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করছি। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষের নিয়ম মেনেই চলতে হবে। ক্লাসে উপস্থিত থাকলে তবেই পরীক্ষায় বসতে পারবে পড়ুয়ারা। ছাত্র সংগঠনের সদস্য হলেই ক্লাস না করলেও চলবে, এই চিন্তা ভাবনা মন থেকে দূর করতে হবে। কলেজের সোশাল কিমবা ফেস্ট নিয়েও পড়ুয়াদের কিছু বিষয়ে সচেতনতামূলক বার্তা দেওয়া হচ্ছে”।

Read the full story in English

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc to students wing abide by rules dont disrupt govt idea of education

Next Story
আদ্রায় শুটআউটে নিহত তৃণমূল নেতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com