scorecardresearch

বড় খবর

মেয়ো রোডে TMCP-র প্রতিষ্ঠা দিবসের সভা, মমতার বার্তার দিকে তাকিয়ে ছাত্র-যুবরা

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভায় আজ প্রধান বক্তা তৃণমূল সুপ্রিমো।

মেয়ো রোডে TMCP-র প্রতিষ্ঠা দিবসের সভা, মমতার বার্তার দিকে তাকিয়ে ছাত্র-যুবরা
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভা আজ। কলকাতার মেয়ো রোডে টিএমসিপি-র সভায় প্রধান বক্তা তৃণমূল সুপ্রিমো মতা বন্দ্যোপাধ্যায়। সভায় বক্তব্য রাখবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। একের পর এক দুর্নীতিতে নাম জড়াচ্ছে শাসকদলের নেতা-মন্ত্রীদের। বিরোধীরা তৃণমূলকে তুলোধনা করে সুর চড়াচ্ছে। এই আবহে আজকের এই সভা বিশেষভাবে তাৎপর্যপূর্ণ তৃণমূলের কাছে। বিরোধীদের উপর্যুপরি আক্রমণের পাল্টা দলের ছাত্র সামজকে কী বার্তা দেবেন তৃণমূলনেত্রী? সেদিকেই তাকিয়ে শাসকদলের তরুণ ব্রিগেড।

২১ জুলাইয়ের পর এই প্রথম শহর কলকাতার বুকে তৃণমূলের প্রকাশ্য বড় সভা। রবিবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস ছিল। তবে দলের ছাত্র সংগছনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সভা আজ। কলকাতার মেয়ো রোডে প্রকাশ্য এই জনসভায় উপচে পড়া ভিড়ের আশায় তৃণমূলের শীর্ষ নেতারা। কলকাতার পাশাপাশি জেলাগুলি থেকেও টিএমসিপি কর্মী-সমর্থকদের ভিড় মহানগরীতে। রবিবারই মেয়ো রোডের মঞ্চ ঘুরে দেখে গিয়েছেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর সঙ্গে ছিলেন তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যও।

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসা তদন্তে CBI-এর প্রতি বঙ্গ বিজেপির প্রকাশ্য-গোঁসা! কী বলছে রাজনৈতিক মহল?

এসএসসি, টেট, গরু ও কয়লা পাচারের মতো কেলেঙ্কারিতে আষ্ঠেপৃষ্টে নাম জড়িয়েছে তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রীর। এসএসসি দুর্নীতির অভিযোগে জেলে রয়েছেন তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে, গরু পাচার মামলায় গারদের পিছনে দিন কাটছে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের। বিরোধী বাম-বিজেপি ও কংগ্রেস শাসকদলকে তুলোধনা করে রাস্তায় নেমেছে। ‘চোর ধরো জেল ভরো’, স্লোগানে ঝড় তুলছে বিরোধীরা।

শাসকদলের কাছে যা রীতিমতো অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। দলের বর্ষীয়ান নেতারা বিরোধীদের এই স্লোগানের তীব্র বিরোধিতায় ফি দিন ব্যাট ধরছেন। ঠিক এই আবহেই দলের ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসের সভায় বক্তব্য রাখতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিকভাবেই বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দলের ছাত্র-যুবদের তিনি কী বার্তা দেবেন সেদিকে নজর রাজনৈতিক মহলের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmcp foundation day rally mayo road mamata banerjee abhisekh banerjee updates