বড় খবর

স্কুলছুট পড়ুয়াদের স্কুলে ফেরাতে উদ্যোগ তৃণমূল ছাত্র পরিষদের

এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

TMCP leaders bring back students to school in Hooghly
স্কুলছুট ছাত্র-ছাত্রীদের স্কুলে ফেরাতে উদ্যোগ নিল তৃণমূল ছাত্র পরিষদ। ছবি- উত্তম দত্ত

স্কুলছুট ছাত্র-ছাত্রীদের স্কুলে ফেরাতে উদ্যোগ নিল তৃণমূল ছাত্র পরিষদ। করোনা পরিস্থিতির জেরে স্কুল-কলেজ বন্ধ হয়ে যায় প্রায় দেড় বছর আগে। এরপরই দীর্ঘ লকডাউন অর্থ সংকটে সম্মুখীন হয় বহু পরিবার। আর্থিক অনটনের জেরে বহু ছাত্র, ছাত্রী সেভাবে পড়াশোনা চালিয়ে যেতে পারেনি। পরিবারের একমাত্র রোজগেরে সংসার চালাতে হিমশিম খেয়ে যায়।

কোনও উপায় না পেয়ে অনেক ছাত্র-ছাত্রী বেছে নেয় কর্মসংস্থান। দীর্ঘ সময় ধরে স্কুল বন্ধ থাকায় অনেকেই বাধ্য হয় সংসারের হাল ধরতে। কেউ মোটর গ্যারেজ, কেউ মুদির দোকানে কেউ বা দিনমজুরের, কৃষি খেতখামারে। সরকারি নির্দেশ অনুযায়ী দীর্ঘ প্রায় দেড় বছর পর স্কুল-কলেজ খুলে গেছে।

কিন্তু সে ক্ষেত্রে দেখা যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রদের সংখ্যা অনেকটাই কম কারণ অনেকেই তারা বিভিন্ন জায়গায় কর্মের সাথে যুক্ত হয়ে গেছে। যার ফলে স্কুলে আর যাচ্ছে না তারা। এই সমস্ত ছাত্রদের আবারও পড়াশোনার মূল স্রোতে ফিরিয়ে নিয়ে যাওয়ার উদ্যোগ নিল গোঘাট তৃণমূল ছাত্র পরিষদ।

আরও পড়ুন ২৪ দেবদেবীর সঙ্গে পূজিত কার্তিক, মালদার রায়বাড়ির ‘বাঁকাবিহারী’র পুজো আজও অমলিন

শুক্রবার গোঘাট তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে ছাত্র পরিষদের সভাপতি আসিফ হোসেন ও আরামবাগ তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি পলাশ রায় নেতৃত্বে গোঘাটের বিভিন্ন গ্রামে স্কুল-কলেজ ছুটি ছাত্রদের অভিভাবকদের কাছে আবেদন নিয়ে পৌছে যান। তারা আবারও আগের মতো পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য স্কুল-কলেজে যায় সেই আবেদন করেন। এবং ওই সমস্ত ছাত্রদের বাড়ি বাড়ি গিয়ে অভিভাবকদের সঙ্গে কথা বলে তাদের স্কুলে পাঠানোর আবেদন জানায়। এই উদ্যোগকে আরামবাগ মহকুমার বাসিন্দারা সাধুবাদ জানিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmcp leaders bring back students to school in hooghly

Next Story
২৪ দেবদেবীর সঙ্গে পূজিত কার্তিক, মালদার রায়বাড়ির ‘বাঁকাবিহারী’র পুজো আজও অমলিন400-year-old Kartik Pujo organised by the Roy Family of Maldah
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com