বড় খবর

তারাপীঠ-কঙ্কালিতলা-শান্তিনিকেতনে যেতে নির্দিষ্ট কিয়স্কে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক

পর্যটক বা ভক্তদের শরীরে সংক্রমণ ধরা পড়লেই তাঁকে থাকতে হবে আইসোলেশনে। ৬টি জায়গায় হবে কোভিড পরীক্ষা।

To go to tarapith kankalitala santiniketan covid rapid test compulsory in certain kiosks
ভিড় বাড়লে আদৌ কোভিড-বিধি যথাযথভাবে পালন করা যাবে কিনা তা নিয়েই প্রশ্ন উঠেছে।

শিথিল হয়েছে কোভিড-বিধি। হাঁফ ছেড়ে পর্যটন কেন্দ্রগুলোতে ভিড় জমাচ্ছেন পর্যটকরা। বাদ নেই তীর্থক্ষেত্রগুলোও। সেখানেই ভক্তদের সমাগম বাড়ছে। এই পরিস্থিতি কিছুটা আতঙ্কে প্রশাসন। ভিড় বাড়লে আদৌ কোভিড-বিধি যথাযথভাবে পালন করা যাবে কিনা তা নিয়েই প্রশ্ন উঠেছে। তাই উদ্বেগের কথা বিবেচনা করে শান্তিনিকেতন, তারাপীঠ ও কঙ্কালীতলায় যেতে হলে এবার থেকে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করলো প্রশাসন। আজ, মঙ্গলবার থেকেই কার্যকর হয়েছে নয়া নিয়ম।

প্রশাসন সূত্রে খবর, পর্যটক বা ভক্তদের শরীরে সংক্রমণ ধরা পড়লেই তাঁকে থাকতে হবে আইসোলেশনে। ৬টি জায়গায় হবে কোভিড পরীক্ষা। করোনা টেস্টের সঙ্গেই টিকাকরণ সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হবে। যাচাই করা হবে কো-উইন পোর্টালে থাকা তথ্য।

তারাপীঠের ভক্তদের পর্যটকদের কোভিড পরীক্ষা করার জন্য কিয়স্ক করা হয়েছে ফুলিরডাঙা বাস টার্মিনাসে। কঙ্কালীতলার জন্য মন্দির সংলগ্ন এলাকাতেই কিয়স্ক রয়েছে। শান্তিনিকেতনে এই কিয়স্ক করা হয়েছে কাশীপুর বাইপাস এবং জামবুনি টোল ট্যাক্স পয়েন্টে। পাশাপাশি আতলা মোড় ও বালিয়া মোড়েও হচ্ছে কোভিড পরীক্ষা।

সংক্রমণ রুখতেই এই পদক্ষেপ বলে জানিয়ছে জেলা প্রশাসন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: To go to tarapith kankalitala santiniketan covid rapid test compulsory in certain kiosks

Next Story
অগ্নিগর্ভ বরাকর, পুলিশের গাড়িতে আগুন-ফাঁড়িতে ভাঙচুর, সাসপেন্ড ২ পুলিশকর্মীassansol kultis barakor local stage protest at a police station
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com