অসত্য কথা বলছেন রাজ্যপাল-জুলাই মাসেও বন্ধ স্কুল-টি বয়ের কাজ করুন ধনকড়

West Bengal, Kolkata Today Latest News Update: আজ রাজ্যের সব গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন এক নজরে...

By:
Edited By: Pallabi Dey Kolkata  Updated: June 14, 2020, 07:56:41 AM

West Bengal Today News Update: গড়িয়া মহাশ্মশানের ঘটনা নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। শনিবার ফের পুর কমিশনারের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়।রাজ্যপালের টুইটের পাল্টা জবাব দিয়েছে স্বরাষ্ট্রদফতর। অন্যদিকে, জুলাই মাসেও স্কুল বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিকে, জগদীপ ধনকড়ের টুইট যুদ্ধের মাঝেই এবার রাজ্যপালকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন তৃণমূলের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আজ রাজ্যের সব গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন এক নজরে…

অসত্য কথা বলছেন রাজ্যপাল, গড়িয়ার মৃতদেহ সৎকার ইস্যুতে টুইটে জবাব স্বরাষ্ট্রদফতরের

জগদীপ ধনকড় রাজ্যপাল জগদীপ ধনকড়

গড়িয়া মহাশ্মশানের ভাইরাল ভিডিও ঘটনা নিয়ে ফের সংঘাত রাজ্য প্রশাসন এবং রাজ্যপালের। যে ১৪টি মৃতদেহ নিয়ে এত শোরগোল তা করোনা রোগীর নয় তা আগেই জানিয়েছিল কলকাতা পুরসভা। কিন্তু শনিবার ফের পুর কমিশনারের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এই অমানবিক ঘটনার সঙ্গে যুক্ত তাঁদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন বলেই টুইটে উল্লেখও করেন তিনি। ফিরহাদ হাকিমের নামও টুইটে উল্লেখ করেন রাজ্যপাল।

এদিকে রাজ্যপালের এই টুইটের পাল্টা জবাব দিত্যে স্বরাষ্ট্রদফতরের তরফে টুইটে বলা হয়, “পশ্চিমবঙ্গ সরকার মৃতদেহের মর্যাদা করতে জানে। তাই করোনায় মৃতদের দেহও দেখার বন্দোবস্ত করা হয়েছে। গড়িয়ার দেহগুলির সঙ্গে করোনার কোনও যোগ নেই। বারবার সেকথা জানাবো হয়েছে। তা সত্ত্বেও সরকারকে কলুষিত করতে বারবার টুইট করছেন রাজ্যপাল। তাতে সমাজে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হচ্ছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

জুলাই মাসেও বন্ধ স্কুল, পরিস্থিতি স্বাভাবিক না হলে নতুন শিক্ষাবর্ষ নয়: শিক্ষামন্ত্রী

school remain shut in july partha chatterjee শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র

রাজ্য এখনও করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়নি তাই সংক্রমণের আশঙ্কা থেকেই জুলাই মাসেও স্কুল বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের ফল বেরোলেও ভর্তি কীভাবে, স্বাস্থ্যবিধি মেনে কীভাবে ভর্তি করা হবে তা নিয়ে এখনও আলোচনা হয়নি এমনটাই জানান শিক্ষামন্ত্রী।

এদিন শিক্ষামন্ত্রী বলেন, “আমরা জুলাই মাসেও স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। নতুন শিক্ষাবর্ষ নিয়ে আলোচনা করার মতো সময় এখনও আসেনি। এখন আমরা নিজেরাই জানি না কী অবস্থায় রয়েছি। স্বাভাবিক না হলে নতুন শিক্ষাবর্ষ চালু করব কীভাবে? মাধ্যমিকের রেজাল্ট যদি আগস্টের ১৫ তারিখের মধ্যে বের করার চেষ্টা করি, তাহলেও ৪৫ দিনের মত সময় লাগবে। রেজাল্ট যদি বেরও হয় স্বাস্থ্যবিধি মেনে কীভাবে ভর্তি করা যেতে পারে সেটা এই মুহুর্তে চিন্তার মধ্যে নেই। সময় আসলে তা নিয়ে চিন্তা করব।”

প্রসঙ্গত, কয়েকদিন আগেই নবান্নে সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন জুলাই মাসে স্কুল বন্ধের কথা। করোনার জেরে ১৬ মার্চ থেকে বন্ধ হয়েছে সমস্ত বিদ্যালয়। সম্প্রতি কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল জানিয়েছিলেন আগস্ট মাসের পর হয়তো খুলতে পারে স্কুল। কিন্তু এখনও যেহেতু বাংলায় উর্ধ্বমুখী করোনার গতি তাই রাজ্যে কবে থেকে নতুন শিক্ষাবর্ষ চালু হবে তা নিয়ে দ্বন্দ্ব থেকে যাচ্ছে।

টুইটবাণে ধনকড়কে বিঁধলেন পার্থ-ফিরহাদ-দীনেশ

গড়িয়া শ্মশানকান্ডে রাজ্যপাল জগদীপ ধনকড়ের মন্তব্য নিয়ে পর পর টুইটে আক্রমণ শানালেন তৃণমূলের রথী-মহারথীরা। কেউ অভিযোগ তোলেন ভুয়ো খবর ছড়ানোর, কেউ আবার চেয়ারের মর্যাদা রক্ষার কথা স্মরণ করিয়ে দেন রাজ্যপালকে।

টুইটে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় লেখেন, ‘রাজ্য সরকার বাংলার জনগণের জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। মাননীয় রাজ্যপালের কাছ থেকে আমাদের দাবি, ফেক নিউজ এবং ভুল তথ্য ছড়িয়ে না দিয়ে আমাদের সাহায্য করুন।’

ফিরহাদ হাকিম টুইটে লেখেন, ‘পশ্চিমবঙ্গ সরকার জনগণের জন্য নিয়মিত কাজ করে চলেছে। অন্যরা কেবল ভুয়ো খবর ছড়াতে আগ্রহী।’

তৃণমূল নেতা দীনেশ ত্রিবেদী টুইটে লেখেন, ‘ভুয়ো খবর ছড়াতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন। সম্মানজনক একটি পদে রয়েছেন আপনি। আপনার কৃতকর্মের জন্য লজ্জা হওয়া উচিত!’

রাজ্যের গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন এই প্রতিবেদনে, 

ধনকড় ‘টি-বয়ের’ কাজ করুন, রাজভবন-মহুয়া টুইট যুদ্ধে ঘৃতাহুতি কল্যাণের

jagdeep dhankar, মহুয়া মৈত্র, Mahua moitra অব্যাহত রাজ্য-রাজ্যপাল সংঘাত

গড়িয়া শ্মশানে বেওয়ারিশ লাশ পোড়ানো এবং নদিয়ায় তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের কাজের ব্যর্থতা বিতর্ক নিয়ে ফের তৃণমূল-রাজ্যপাল বিরোধ চরমে উঠল। এই দুই বিতর্ক নিয়ে টুইটারে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র এবং রাজ্যপাল জগদীপ ধনকড়ের টুইট যুদ্ধের মাঝেই এবার রাজ্যপালকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন তৃণমূলের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

* রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে আইনজীবী-সাংসদ কল্যাণ বলেন, “এই ইস্যুকে নিয়ে উনি রাজনীতি করছেন। সবাইকে ডেকে ডেকে পাঠাচ্ছেন। উনি বরং থানায় গিয়ে দারোগার কাজ করুন।

* এসব তো রাজ্যপালের কাজ নয়। নির্বাচন আসছে বলে উনি এটাকে নির্বাচনী ইস্যু হিসেবে তৈরি করতে পারেন না।

* উনি বিজেপির দালাল। উনি অমিত শাহের দালাল।

* ওনার রাজভবনে থাকা উচিত নয়, বিজেপির অফিসে গিয়ে টি-বয়ের কাজ করা উচিত। উনি ভারতবর্ষের রাজ্যপাল পদের লজ্জা।

* মহুয়ার টুইটকে হাতিয়ার করে টুইটারে রাজ্যপাল বলেন, “মহুয়া মৈত্র তাঁর নিজের সরকারের বিরুদ্ধে নির্দিষ্ট লক্ষ্যে ধারাল এবং ঘাতক তির ছুঁড়েছেন।

* জগদীপ-মন্তব্যের প্রেক্ষিতে সরব হয়ে মহুয়া পাল্টা লেখেন, “ উনি গর্ভনরের পদে বসে রাজনীতি ঠিক মতো করতে পারছেন না। তাই উনি বরং রাজস্থানে গিয়ে নির্বাচনে লড়াই করুন।”

 

রাজ্যের সব খবর পড়ুন এই প্রতিবেদনে

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Todays top news headlines west bengal latest updates 13 june 2020 tmc bjp governor mahua maitra tweet partha chatterjee dilip ghosh kmc firhad hakim kolkata news

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X