scorecardresearch

বড় খবর

গরমে গলদঘর্ম অবস্থা, ভরা চৈত্রে বঙ্গে বৃষ্টির হাপিত্যেশ

বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ অত্যন্ত বেশি। ফলে অস্বস্তিও বাড়ছে।

West bengal weather update 25 april 2022
গরমে নাজেহাল অবস্থা শহরবাসীর।

পারদ আর তেমন ঊর্ধ্বমুখী হয়নি, কিন্তু ভরা চৈত্রে বেজায় গরমে গলদঘর্ম অবস্থা। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ অত্যন্ত বেশি। ফলে অস্বস্তিও বাড়ছে। হাঁসফাঁস গরম থেকে মুক্তির আশায় বৃষ্টির জন্য হাপিত্যেশ করছেন রাজ্যবাসী। আলিপুর আবহাওয়া দফতরের পূর্ভাবাস, আগামী বৃহস্পতি-শুত্রবার পর্যন্ত আবহাওয়ার তেমন বদল ঘটবে না। তবে, উত্তরবঙ্গে বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস জানাচ্ছে, বর্তমানে বাংলার উপর দু’টি নিম্নচাপ অবস্থান করছে। একটি রয়েছে দক্ষিণ বঙ্গোপসাগরের উপরে, অপরটি নিম্ন গাঙ্গেয় সমভূমির উপরে।এর ফলে প্রচুর জলীয় বাষ্পভরা বাতাস রাজ্যে প্রবেশ করছে। ওই নিম্নচাপের আকর্ষণে প্রচুর জলীয় বাষ্পপূর্ণ বায়ু প্রবেশ করছে রাজ্যে। যার জেরে আজ দার্জিলিং এবং কালিম্পঙে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বভাস রয়েছে। মঙ্গলে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ভিজতে পারে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে মেঘলা আকাশ থাকবে। আগামী কয়েকদিন বাংলার উত্তরের জেলাগুলিতে উষ্ণতা তেমন না বাড়লেও তা স্বাভিকের চেয়ে বেশ কিছুটা বেশিই থাকবে।

উত্তরের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণে তা হবে না বলেই হাওয়া অফিস জানিয়েছে। দক্ষিণের জেলাগুলিতে প্রচণ্ড গরম। তবে, কলকাতা সহ সংলগ্ন জেলাগুলিতে বিকেলের পর হাওয়া বইছে। যার জেরে কিছুটা স্বস্তি মিলছে।

কলকাতায় আগামী কয়েকদিন গরম বজায় থাকবে। আজ, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রির সেলসিয়াসের কাছাকাছি থাকবে, সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রির আশপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ প্রায় ৯২ শতাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Todays west bengal weather forcast 28 march 2022