scorecardresearch

বড় খবর

উত্তাল সমুদ্রে উল্টে গেল ট্রলার, খোঁজ নেই ১৮ মৎস্যজীবীর

দুর্যোগের পূর্বাভাস পেয়েই ফিরে আসার চেষ্টা করছিলেন ওই মৎস্যজীবীরা।

উত্তাল সমুদ্রে উল্টে গেল ট্রলার, খোঁজ নেই ১৮ মৎস্যজীবীর
বঙ্গোপসাগরে ট্রলারডুবি।

উত্তাল সমুদ্রে ট্রলারডুবি। বঙ্গোপাসাগরে ট্রলারডুবির জেরে ১৮ জন মৎস্যজীবী নিখোঁজ। জানা গিয়েছে, দুর্যোগের পূর্বাভাস পেয়েই ফিরে আসার চেষ্টা করছিলেন ওই মৎস্যজীবীরা। কেঁদো দ্বীপের কাছে আচমকাই ট্রলারটি উল্টে যায়। নিখোঁজ মৎস্যজীবীদের হদিশ পেতে চেষ্টা চালাচ্ছেন উপকূলরক্ষী বাহিনীর জওয়ানরা।

বঙ্গোপসাগরে পরপর নিম্নচাপ। এবার আরও একটি নিম্নচাপ তৈরি হয়েছে সমুদ্রে। যার জেরে আজ থেকে আগামী কয়েকদিন উত্তাল থাকবে সমুদ্র। নিম্নচাপের প্রভাব ইতিমধ্যেই পড়তে শুরু করেছে উপকূলবর্তী জেলাগুলিতে। শুক্রবার সকাল থেকেই দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর-সহ একাধিক জেলায় বৃষ্টি চলছে। দফায়-দফায় বৃষ্টি হচ্ছে শহর কলকাতাতেও। এদিকে, দুর্যোগের কারণে মৎস্যজীবীদের গভীর সমুদ্র থেকে ফিরে আসতে পরামর্শ দেওয়া হয়েছিল।

সেই মতো বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় থাকা মৎস্যজীবীরা ফিরতে শুরু করেছেন। ইতিমধ্যেই বহু ট্রলার ডাঙায় ফিরেও এসেছে। তবে এই ট্রলারটি ফেরার পথেই দুর্ঘটনার কবলে পড়ে। নিখোঁজ মৎস্যজীবীরা কোন এলাকার বাসিন্দা তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন- বোলপুরে কেষ্ট-কন্যার রাইস মিলে CBI, রহস্যে ঘেরা এলাকায় জোরদার তল্লাশি

জানা গিয়েছে, এদিন বঙ্গোপসাগরের কেঁদো দ্বীপের কাছাকাছি পৌঁছে গিয়েছিল ওই ট্রলারটি। আচমকাই একটি চড়ার সঙ্গে ধাক্কা লাগে ট্রলারের। মুহূর্তে সেটি উল্টে গেলে ট্রালারে থাকা মৎস্যজীবীরা জলে পড়ে যান। উত্তাল সমুদ্রে প্রাণপণে ভেসে থাকার চেষ্টা চালাতে থাকেন মৎস্যজীবীরা। যদিও ওই ১৮ জন মৎস্যজীবীর এই প্রতিবেদন লেখা পর্যন্তও হদিশ মেলেনি। খবর পেয়ে ওই এলাকায় পৌঁছে যায় উপকূলরক্ষী বাহিনী। নিখোঁজ মৎস্যজীবীদের খোঁজে তাঁরাও তল্লাশি চালাচ্ছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Troller capsized at bay of bengal