scorecardresearch

‘গরু পাচারকারী বলে জেলে পুরতে পারে CBI’, আশঙ্কায় রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী

গরু পাচার মামলায় এবার গ্রেফতারির আশঙ্কা মমতা মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এই সদস্যের।

‘গরু পাচারকারী বলে জেলে পুরতে পারে CBI’, আশঙ্কায় রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী
গরু পাচারে গ্রেফতার হওয়ার আশঙ্কা মন্ত্রীর।

গরু পাচার মামলায় এবার গ্রেফতারির আশঙ্কা করছেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। যে কোনওদিন তাঁকেও গরু পাচারকারী বলে নাকি জেলে পুরতে পারে সিবিআই, এমনই আশঙ্কা উদয়ন গুহর। যদিও হঠাৎ তিনি কেন গ্রেফতারির আশঙ্কা করছেন সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি উদয়ন। উদয়নের এমন আশঙ্কায় জোর গুঞ্জন ছড়িয়েছে কোচবিহার জেলা রাজনৈতিক মহলে।

কোচবিহারের সঙ্গেও বাংলাদেশের সীমান্ত রয়েছে। রাজ্যের একাধিক জেলার পাশাপাশি এই জেলা দিয়েও বাংলাদেশে গরু পাচারের অভিযোগ রয়েছে। শনিবার কোচবিহারে দলীয় সভা থেকে গরু পাচার মামলায় তাঁকে জড়িয়ে দেওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন উদয়ন গুহ।

তিনি বলেন, ”আমাকেও যে কোনও সময় গরু পাচারকারী বলে ইডি বা সিবিআই জেলে ঢোকাতে পারে। বাড়িতে গ্যাস ঢোকার পর আর কয়লায় হাত দিইনি। তাও হয়তো কয়লা পাচারকারী বলেও জেলে ভরতে পারে।”

আরও পড়ুন- আজ ঝেঁপে বৃষ্টি জেলায়-জেলায়, প্রবল বর্ষণে ভাসবে কলকাতাও?

গরু পাচার মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। তদন্তে নেমে পাচারের সঙ্গে যুক্ত একাধিক তৃণমূল নেতার সামনে এসেছে। পাহাড় প্রমাণ এই দুর্নীতিতে শাসকদলের একাধিক নেতার নাম জড়ানোয় সুর চড়িয়েছে বিরোধীরাও। ‘চোর ধরো জেল ভরো’ স্লোগানে রাজ্যজুড়ে ঝড় তুলছে বামেরা। একইভাবে শাসকদলের নেতা-মন্ত্রীদের দুর্নীতির দায়ে কাঠগড়ায় তুলে সোচ্চার বিজেপিও।

সব মিলিয়ে একের পর এক দুর্নীতিতে শাসকদলের নেতাদের নাম জড়ানোয় রাজ্য রাজনীতির পারদ চড়ছে। যদিও উদয়ন গুহ হঠাৎ করে কেন গ্রেফতার হওয়ার আশঙ্কা প্রকাশ করছেন, তা তিনি স্পষ্ট করেননি। বিষয়টি নিয়ে কোচবিহারের রাজনীতিতে গুঞ্জন বাড়ছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Udayan guha is fears arrest in cow smuggling case