বড় খবর

স্কুল সার্ভিস কমিশনকে তীব্র ভর্ৎসনা, উচ্চ প্রাথমিকে নিয়োগে স্থগিতাদেশ বহালই রাখল হাইকোর্ট

Upper Primary TET: আগামী সাতদিনের মধ্যে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ মেধাতালিকা ফের প্রকাশ করার নির্দেশ দিল হাইকোর্ট।

Upper Primary TET, Calcutta HC, SSC, Bangla news, bengali news, bangla news today, bengali news today
কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে উচ্চ প্রাথমিকে নিয়োগের ইন্টারভিউয়ের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন।

Upper Primary TET: উচ্চ প্রাথমিক নিয়োগ সংক্রান্ত মামলায় এবার স্কুল সার্ভিস কমিশনকে তীব্র ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট। আগামী সাতদিনের মধ্যে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ মেধাতালিকা ফের প্রকাশ করার নির্দেশ দিল হাইকোর্ট। কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রার্থীদের নম্বর-সহ সেই তালিকা প্রকাশ করতে হবে।

উল্লেখ্য, আদালতের সাফ নির্দেশ, ইন্টারভিউ তালিকায় যাঁদের নাম নেই তাঁদের বিষয়ভিত্তিক নম্বরও প্রকাশ করতে হবে। কেন তাঁদের নাম তালিকায় নেই সেই কারণও জানাতে হবে কমিশনকে। আগামী শুক্রবার ফের এই মামলার শুনানি হবে। কমিশনকে তার মধ্যে নির্দেশ মানতে হবে। তবে নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ বহালই রাখল হাইকোর্ট।

প্রসঙ্গত, শুক্রবার উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত অস্বচ্ছতার অভিযোগে মামলা নিয়ে শুনানি হয় বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের এজলাসে। এদিন বিচারপতি কমিশনকে তীব্র ভর্ৎসনা করেন। নিয়োগে অনিয়ম কে তা জানতে কমিশনের চেয়ারম্যান শুভঙ্কর সরকারকে আদালতে হাজির হওয়ার নোটিস দিয়েছেন বিচারপতি।

আরও পড়ুন ‘যারা মামলা করছে তাঁরা সমাজবন্ধু?’ Upper Primary শিক্ষক নিয়োগ স্থগিতাদেশে ক্ষুব্ধ Mamata

প্রসঙ্গত, গত মঙ্গলবার ধুমধাম করে ঘোষণা হয়েছিল পুজোর আগেই প্রাথমিক টেটের ফলপ্রকাশ। জুলাইয়ে তোলা হবে কাউন্সেলিং নির্ঘণ্ট। অর্থাৎ মুখ্যমন্ত্রীর ঘোষণা মোতাবেক উৎসবের মরশুমে শিক্ষক নিয়োগে বড়সড় পদক্ষেপ নিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিন্তু গত বুধবার ফের আইনি জটে বিশ বাঁও জলে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা দায়ের হয়। সেই মামলার শুনানিতে বুধবার নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন Teacher নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ, হাইকোর্টের নির্দেশে স্থগিত Upper Primary নিয়োগ

আইনি জটিলতায় বেশ কয়েক বছর রাজ্যে প্রাথমিক এবং উচ্চ প্রাথমিকে নিয়োগ আটকে। গত ২১ জুন মুখ্যমন্ত্রী নবান্নে জানান, প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক মিলিয়ে পুজোর আগেই সাড়ে ২৪ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার। পুজোর পর আরও ৭ হাজার শিক্ষক নেওয়া হবে। মঙ্গলবার পর্ষদের তরফে বলা হয়, যোগ্যতা অনুযায়ী, মেধার ভিত্তিতে উত্তীর্ণ সকলেই নিয়োগপত্র হাতে পাবেন। পর্ষদ ওয়েবসাইট এবং সংবাদ মাধ্যমের বিজ্ঞপ্তিতে নজর রাখতে আবেদন করা হয়। এর বাইরে মাধ্যমে চোখ রেখে বিভ্রান্তি না ছড়াতে অনুরোধ করা হয় পর্ষদের তরফে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Upper primary teachers recruitment calcutta high court stay order

Next Story
ভোট পরবর্তী হিংসা মামলা: আক্রান্তদের রেশন-চিকিৎসার দায়িত্ব রাজ্যের, পুলিশকর্তাকে শোকজ আদালতেরNo appointment letter to upper-primary without permission of the court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com