ভয়বহ পরিস্থিতি, আমফানের ঝাপটায় তছনছ বাংলা,

মুখ্যমন্ত্রীর কথায়, কোভিড-১৯ এর চেয়েও বড় ক্ষতি হয়েছে রাজ্যে। ক্ষয়ক্ষতির ঠিক কতটা হয়েছে তার সঠিক পরিমাণ জানতে সময় লাগবে ৩ থেকে ৪ দিন।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  May 21, 2020, 3:10:36 PM

আমফানের ঝাপটায় তছনছ বাংলা। এখনও প্রর্যন্ত পাওয়া খবরে প্রাণ হারিয়েছে ১২ জন। ধ্বংসের চিন্থ বর্তমান বাংলার বুকে। বুধবার ঝড়ের তাণ্ডবলীলায় কলকাতা সহ পশ্চিমবঙ্গের একাধিক এলাকা ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঝড়ের পর রাজ্যে বিদ্যুত্্ ও নেটওয়ার্ক পরিষেবা ব্যহত। যার ফলে বিস্তির্ণ এলাকা জুড়ে যোগাযোগ বিচ্ছিন্ন। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকার ঝড়ের ছবি ও ভিডিওতে দেখা গিয়েছে, কলকাতা সহ দুই চব্বিশ পরগণার রাস্তাঘাট জলমগ্ন, যার ফলে জলের তলায় রয়েছে রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ি। একাধিক গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। বিপুল ক্ষতি হয়েছে ঘর বাড়ির।

পশ্চিমবঙ্গের বাকি অঞ্চলের পাশাপাশি বিরাট ক্ষতি হয়েছে কলকাতা বিমানবন্দরের। ভেঙে পড়েছে হ্যাঙ্গার, জল ঢুকে গিয়েছে রানওয়েতে। ঝড়ের ঝাপটায় বিপর্যস্ত হয়েছে টারম্যাক। ছবিতে দেখা যাচ্ছে, দাঁড়িয়ে থাকা বিমানগুলির একাংশ জলের তলায়।

মুখ্যমন্ত্রীর কথায়, কোভিড-১৯ এর চেয়েও বড় ক্ষতি হয়েছে রাজ্যে। ক্ষয়ক্ষতির ঠিক কতটা হয়েছে তার সঠিক পরিমাণ জানতে সময় লাগবে ৩ থেকে ৪ দিন। ঝড়ের আগেই প্রায় ৫ লক্ষ মানুষকে নিরাপদ স্থান ও সাইক্লোন সেল্টারে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল।

ঝড়ের তাণ্ডবলীলা ও ক্ষয়ক্ষতির ভিডিও…

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Watch videos that show cyclone amphan wreak havoc in bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X