scorecardresearch

বড় খবর

প্রয়াত বাংলার প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী

পশ্চিমবঙ্গের ২০তম রাজ্যপাল ছিলেন কেশরীনাথ ত্রিপাঠী।

প্রয়াত বাংলার প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী
প্রয়াত কেশরীনাথ ত্রিপাঠী।

প্রয়াত পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। রবিবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। বেশ কিছুদিন ধরেই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। গত ডিসেম্বর মাসে একটানা বেশ কিছুদিনের জন্য প্রয়াগরাজের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। সপ্তাহখানেক আগেই খানিকটা সুস্থ হলে তাঁকে বাড়িতে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। বাড়িতে রেখেই চিকিৎসা চলছিল তাঁর। শেষমেশ আজ সাকলে তাঁর মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গের ২০তম রাজ্যপাল ছিলেন কেশরীনাথ ত্রিপাঠী। প্রবীণ এই বিজেপি নেতা পেশায় ছিলেন একজন আইনজীবী। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। পরপর দু’বার করোনাভাইরাসেও আক্রান্ত হন তিনি। তারপর থেকেই শ্বাসকষ্টজনিত সমস্যা তীব্র আকার ধারণ করেছিল।

গত ৩১ ডিসেম্বর শারীরিক পরিস্থিতির বেশ খানিকটা অবনতি হওয়ায় তড়িঘড়ি প্রয়াগরাজের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করেছিলেন পরিবারের সদস্যরা। চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে চিকিৎসা চলেছিল তাঁর। এমনকী সেই সময় আইসিউতে রেখেও তাঁর চিকিৎসা চলে।

আরও পড়ুন- ‘১ কোটি ৪০ লক্ষে দলের কাউন্সিলর পদের টিকিট বিক্রি’, বোমা ফাটালেন শাসকদলেরই নেতা

তবে দিন কয়েক আগেই খানিকটা সুস্থ হলে তাঁকে ফের বাড়িতে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। তবে আজ ভোরে বাড়িতেই তাঁর মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশের এলাহাবাদে তাঁর জন্ম হয় ১৯৩৪ সালের ১০ নভেম্বর। পেশায় আইনজীবী ছিলেন তিনি। রাজ্যপাল হিসেবে পশ্চিমবঙ্গের পাশাপাশি বিহার, মেঘালয়, মিজোরামের দায়িত্বও পালন করেছেন তিনি। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে সফলতার সঙ্গেই কাজ করে গিয়েছেন তিনি। তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দারুণ সদ্ভাব ছিল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb former governor kesharinath tripathi passes away