scorecardresearch

বড় খবর

দুঃস্থ কোভিড রোগীদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবে রাজ্য সরকার, জারি নির্দেশিকা

সমস্ত জেলার জেলাশাসক এবং পুলিশ আধিকারিকদের এই মর্মে নির্দেশ দেওয়া হয়েছে।

দুঃস্থ কোভিড রোগীদের খাবার পৌঁছে দেবে রাজ্যসরকার

রাজ্যে রকেট গতিতে বেড়েছে সংক্রমণ। ইতিমধ্যেই রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৯০০০-এর রেকর্ড ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এরকম পরিস্থিতিতে, মানবিক রাজ্যসরকার। করোনা আক্রান্ত দুঃস্থদের বারি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার নির্দেশ দিল নবান্ন। চাল, মুড়ি, বিস্কুট এবং নিত্যপ্রয়োজনীয় সামগ্রী-সহ একটি প্যাকেট অসহায়দের বাড়ি বাড়ি পৌঁছে দেবে পুলিশ। এই মর্মে জরুরি ভিত্তিতে রাজ্যের সমস্ত জেলাশাসকদের ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

নবান্নের তরফে জানানো হয়েছে, “গত বছরের শেষের দিক থেকেই রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা। বহু মানুষই আক্রান্ত হয়েছেন। উপসর্গ বেশি না থাকায় অনেকেই বাড়িতে নিভৃতবাসে রয়েছেন। তাই কারও কারও আয় বন্ধ। এই পরিস্থিতিতে চাল, ডাল, মুড়ি, বিস্কুট, নিত্য প্রয়োজনীয় সামগ্রী-সহ প্যাকেট দুস্থ কোভিড রোগীদের বাড়ি বাড়ি সরবরাহ করা হবে। জেলাশাসকরা প্রয়োজনীয় পদক্ষেপ নিন। পুলিশের মাধ্যমে বাড়ি বাড়ি সরবরাহ করা হবে।”

২০২০ সালে করোনা সংক্রমণ শুরু হয়, আর তার জেরে লকডাউন। কাজ হারিয়েছে অনেকেই। এর সঙ্গে ভিন রাজ্যে কাজ করতে যাওয়া অনেকেই ফিরে এসেছে এরাজ্যে। খোঁজ করছেন নতুন কাজের সন্ধান। তবে করোনা কালে মার খেয়েছে দেশ তথা রাজ্যের অর্থনীতি। রেকর্ড ছুঁয়েছে বেকারত্ব। এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের তরফে এমন  উদ্যোগকে যথেষ্ট সাধুবাদ জানাচ্ছেন রাজ্যের বেশিরভাগ মানুষ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb government orders to all dm and sp of all districts to deliver dry foods for poor covid patients