scorecardresearch

বড় খবর

সরস্বতী পুজোর দিন বাংলায় হাতেখড়ি রাজ্যপালের, অভিনব ঘটনার সাক্ষী থাকবে রাজ্য

রাজভবনে অভিনব সরস্বতী পুজোর আয়োজন।

সরস্বতী পুজোর দিন বাংলায় হাতেখড়ি রাজ্যপালের, অভিনব ঘটনার সাক্ষী থাকবে রাজ্য
রাজভবনে সরস্বতী পুজোর আয়োজন।

সরস্বতী পুজোর দিন অভিনব এক ঘটনার সাক্ষী থাকতে চলেছে বাংলা। ওই দিন রাজভবনে হাতেখড়ি হবে পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসের। রাজভবন সূত্রে জানা গিয়েছে, আগামী ২৬ জানুয়ারি সরস্বতী পুজোর দিন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে রাজভবনে অভিনব এই হাতেখড়ি কর্মসূচির আয়োজন করেছে রাজভবন কর্তৃপক্ষ।

পশ্চিমবঙ্গের সঙ্গে বর্তমান রাজ্যপাল সিভি আনন্দ বোসের সম্পর্কটা বেশ পুরনো। কর্মজীবনে বেশ কয়েক বছর টানা কলকাতায় চাকরি করেছেলিন তিনি। রাজ্যপাল হিসেবে পশ্চিমবঙ্গের দায়িত্ব পাওয়ার পর বেশ খুশি ছিলেন সিভি আনন্দ বোস। রাজ্যপাল হওয়ার পর তিনি জানিয়েছিলেন, প্রতিদিন তিনি একটি করে বাংলা শব্দ শিখে নেবেন। এমনকী রাজ্যবাসীর সঙ্গে বাংলায় কথা বলার ইচ্ছা প্রকাশ করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

আরও পড়ুন- কী চাইছেন বিজেপির মিঠুন, খোলসা করলেন মমতার ববি

আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন সকালে কলকাতার রেড রোডের অনুষ্ঠানে হাজির থাকবেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই অনুষ্ঠানে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এরপর বিকেলের দিকে রাজভবনেই অভিনব হাতেখড়ি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জানা গিয়েছে, রাজ্যপালের বাংলায় হাতেখড়ি হবে সরস্বতী পুজোর দিনে।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আমন্ত্রণ জানানো হয়েছে। রাজভবন সূত্রে জানা গিয়েছে, প্রজাতন্ত্র দিবসের দিন বিকেলে রাজভবনে বিশিষ্ট অতিথিদের নিয়ে চা চক্রের আয়োজন করেছে রাজভবন। সেই চা চক্রের পরেই হবে অভিনব এই হাতেখড়ি অনুষ্ঠান।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb governor cv ananda bose rajbhavan sraswati puja