বড় খবর

খোলা থাকবে মিষ্টি-খুচরো দোকান, কোভিড নিয়ন্ত্রণে নয়া নির্দেশিকা রাজ্যের

সামাজিক অনুষ্ঠান, বিয়েবাড়ির ক্ষেত্রে ৫০ জনের জমায়েতের অনুমতি দিল রাজ্য।

কোভিডের বাড়বাড়ন্ত নিয়ন্ত্রণে রাজ্যজুড়ে একাধিক বিধিনিষেধ জারি করেছে সরকার। এবার সেই নির্দেশিকায় আরও কিছু রদবদল করল নবান্ন। সামাজিক অনুষ্ঠান, বিয়েবাড়ির ক্ষেত্রে ৫০ জনের জমায়েতের অনুমতি দিল রাজ্য। সেই সঙ্গে মুদিখানা, ওষুধের দোকান-সহ আরও অন্য কিছু সামগ্রীর দোকান খুলে রাখতেও অনুমতি দেওয়া হয়েছে।

শনিবার প্রকাশিত নির্দেশিকায় রাজ্য সরকার জানিয়েছে, আগের বিজ্ঞপ্তি অনুযায়ী, বাজার-হাট সকাল ৭টা থেকে ১০টা এবং দুপুর তিনটে থেকে পাঁচটা পর্যন্ত খোলা থাকবে। সেইসঙ্গে খোলা থাকবে খুচরো দোকানগুলিও। ওষুধের দোকান সারাদিনই খোলা থাকবে। একই সঙ্গে বৈদ্যুতিক সরঞ্জাম, স্বাস্থ্য সরঞ্জাম, মোবাইল ফোন-রিচার্জ, মুদিখানা, মিষ্টি এবং মাংসের দোকানও সারাদিন খোলা রাখা যাবে। দুধ সরবরাহ পরিষেবা চালু থাকবে, মোটর পার্টসের দোকানও খোলা রাখা যাবে।

বিয়েবাড়ি এবং সমস্ত রকমের সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রে শর্তসাপেক্ষে অনুমতি দিয়েছে সরকার। ৫০ জনের বেশি অতিথি সমাগম চলবে না। উল্লেখ্য, রাজ্যজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে ফের একবার নিয়ন্ত্রণবিধি জারি করেছে রাজ্য সরকার। শুক্রবার মধ্যরাত থেকেই লাগু হয়েছে নয়া নির্দেশিকা। সেখানে উল্লেখ, অনির্দিষ্টকালের জন্য ফের বন্ধ হল শপিং মল, সিনেমা হল, বিউটি পার্লার, স্পা, জিম, সুইমিং পুল, স্পোর্টস কমপ্লেক্স। ঝাঁপ বন্ধ রেস্তোঁরারও।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wb govt eased covid restrictions permitted social gatherings with limited people

Next Story
কয়লাপাচার কাণ্ডে এবার রাজ্যের সিকিউরিটি ডিরেক্টর জ্ঞানবন্ত সিংকে তলব CBI-রgyanwant singh summoned by cbi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com