scorecardresearch

তলব সত্ত্বেও এলেন না স্বরাষ্ট্রসচিব-ডিজিপি, ক্ষুব্ধ রাজ্যপাল

টুইটে তিনি লিখেছেন, ‘এই নীরবতাই অনেক কিছু বলে দেয়।’

বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়

টিটাগড় পুরসভার প্রাক্তন কাউন্সিল ও বিজেপি নেতা মণীশ শুক্লর খুন হয়েছেন। এই ঘটনায় রবিবার রাতেই রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্য সরকারের স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এ দিন সকাল ১০টায় তাঁদের রাজভবনে আসতে বলা হয়। কিন্তু সোমবার নির্ধারিত সময় পেরিয়ে গেলেও স্বরাষ্ট্রসচিব বা ডিজিপি নবান্ন মুখো হননি। এমনকী রাজ্য সরকারের থেকেও কোনও জবাব পাননি রাজ্যপাল। আর এতেই ক্ষুব্ধ জগদীপ ধনকড়। টুইটে অসন্তোষ উগরে দিয়েছেন তিনি।

টুইটে রাজ্যপাল জগদীপ ধনকড় রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির কথা প্রকাশ করে লিখেছেন, রাজ্যের সাংবিধানিক প্রধান বারবার সচেতন করা সত্ত্বেও একের পর এক রাজনৈতিক হিংসার ঘটনা ঘটছে। এ নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া তিনি রাজ্যের স্বরাষ্ট্রসচিব ও পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি–র কাছ থেকে পাননি।

https://platform.twitter.com/widgets.js

আইন-শৃঙ্খলা নিয়ে রবিবার রাত ১০টা ৪৭ মিনিটে অবিলম্বে আলোচনার জন্য রাজ্যপাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যারে কাছে বার্তা পাঠিয়েছেলেন। নিজেই সেকথা টুইটে জানিয়েছেন ধনকড়। কিন্তু সে ব্যাপারেও কোনও সদুত্তর মেলেনি বলে অভিযোগ রাজ্যের সাংবিধানিক প্রধানের। টুইটে তিনি লিখেছেন, ‘এই নীরবতাই অনেক কিছু বলে দেয়।’

আরও পড়ুন: ‘পশ্চিমবঙ্গটা উত্তরপ্রদেশ-বিহারের মতো মাফিয়ারাজের দিকে যাচ্ছে’, বেফাঁস দিলীপ

বাংলায় বিরোধী দলের নেতা, কর্মীদের হত্যা প্রসঙ্গে এর আগেও মমতা সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে রাজ্যপালকে। ডিজি-র বিরুদ্ধেও অনাস্থা পোষণ করেছেন তিনি। যাকে কেন্দ্র করে রাজ্যপাল-মুখ্যমন্ত্রী তরজা বাঁধে। রাজ্য পুলিশের শীর্ষ পদাধিকারী সম্পর্কে অপমানজনক ভাষা প্রয়োগ করার ঘটনায় জগদীপ ধনকড়কে এই চিঠি পাঠিয়েছিলেন মমতা। সেখানেই রাজ্যপালকে তিনি স্মরণ করিয়ে দেন, নির্বাচিত প্রশাসনিক প্রধান মমতা এবং মনোনীত পদে আসীন রাজ্যপাল। তাই সংবিধান মেনে কাজ করা উচিত রাজ্যপালের। প্রশাসনিক কাজে রাজ্যপালের অহেতুক ঢুকে পড়া কাম্য নয় বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

এবার টিটাগড়ে বিজেপির যুব নেতা খুনের ঘটনায় ফের একবার পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলা নিয়ে সোচ্চার হলেন ধনকড়। রাজ্যপাল-নবান্ন সংঘাতে যা নতুন সংযোজন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb home secretary and dgp did not attend meeting with jagdeep dhankhar