scorecardresearch

বড় খবর

‘দাঁতফোকলা’ বলেছিলেন শুভেন্দু! ‘বদলা’ নিতে রাষ্ট্রপতিকে নিয়ে এটা কী বললেন তৃণমূলের মন্ত্রী?

রাষ্ট্রপতিকে নিয়ে যখন তিনি বলছেন, তাঁর সামনেই দাঁড়িয়েছিলেন কুণাল ঘোষ।

‘দাঁতফোকলা’ বলেছিলেন শুভেন্দু! ‘বদলা’ নিতে রাষ্ট্রপতিকে নিয়ে এটা কী বললেন তৃণমূলের মন্ত্রী?
বাম-বিজেপিকে ফের চরম হুঁশিয়ারি তৃণমূল নেতার।

রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়িতে পার পেলেন না খোদ রাষ্ট্রপতিও। এবার দেশের রাষ্ট্রপতির রূপ নিয়ে মন্তব্য করে বিতর্ক জড়ালেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যের শেয়ার করা একটি টুইট ঘিরেই যাবতীয় বিতর্কের সূত্রপাত। টুইটে পোস্ট করা একটি ভিডিও-য় রাষ্ট্রপতির রূপ নিয়ে মন্তব্য করতে শোনা গিয়েছে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা অখিল গিরিকে। মন্ত্রী যখন ভরা সভায় একথা বলছেন ঠিক তখনই তাঁর সামনে দাঁড়িয়ে রয়েছেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা।

রাজনৈতিক কুৎসা, অশালীন মন্তব্যে যেন আষ্ঠেপৃষ্ঠে জড়াচ্ছে বঙ্গ রাজনীতি। রাজনৈতিকভাবে এক দল অন্যকে আক্রমণ করতে গিয়ে মাঝেমধ্যেই শালীনতার সীমা ছাড়িয়ে যাচ্ছে। এবার খোদ দেশের রাষ্ট্রপতির রূপ নিয়ে প্রশ্ন তুলে মন্তব্য করে বিতর্কের বন্যা বইয়ে দিলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি।

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য একটি টুইট পোস্ট করেছেন। সেই টুইটে মাত্র কয়েক সেকেন্ডের একটি ভিডিও রয়েছে। সেখানে দেখা যাচ্ছে কোনও একটি সভায় বক্তব্য রাখছেন মন্ত্রী তথা তৃণমূল নেতা অখিল গিরি। তাঁর সামনেই দাঁড়িয়ে রয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। ভরা সভায় বিরোধীদের আক্রমণ করতে গিয়ে হঠাৎই মন্ত্রী অখিল গিরি বলে ওঠেন, ”আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?” যদিও এই ভিডিওটির সত্যতা যাচাই করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা।

আরও পড়ুন- ie বাংলার খবরের জের, বেঙ্গালুরুতে বন্দি বাঙালি দম্পতির মুক্তির আশা বাড়ল

রাজনৈতিক মহলের ব্যাখ্যা, সম্প্রতি শুভেন্দু অধিকারী পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতা তথা মন্ত্রী অখিল গিরির রূপ নিয়ে কটাক্ষ ছুঁড়ে দিয়েছিলেন। তাঁকে ‘দাঁত ফোকলা’ মন্ত্রী বলে বিঁধেছিলেন শুভেন্দু। শুধু তাই নয়, অখিল গিরিকে কাকের মতো দেখতে বলেও কটাক্ষ করেছিলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। তাই শুভেন্দু অধিকারীকে জবাব দিতে গিয়েই এবার খোদ রাষ্ট্রপতিকে টেনে আনলেন অখিল গিরি। যদিও রাগের বশেই তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে মন্তব্য করে ফেলেছেন বলে পরে জানিয়েছেন অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে মন্তব্য করে তিনি অনুতপ্ত বলেও পরে জানিয়েছেন।

তবে রাষ্ট্রপতিকে বিঁধে অখিল গিরির এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি নেতা অমিত মালব্য। টুইটে তিনি লিখেছেন, ”মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য অখিল গিরি রাষ্ট্রপতিকে অপমান করে বলেছেন, “আমরা চেহারা নিয়ে চিন্তা করি না। কিন্তু আপনার প্রেসিডেন্ট দেখতে কেমন? মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই আদিবাসী বিরোধী ছিলেন, রাষ্ট্রপতি মুর্মুকে সমর্থন করেননি এবং এখন এই ঘটন। এই বক্তৃতা লজ্জাজনক।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb minister makes depraved comment on president draupadi murmu