scorecardresearch

বড় খবর

২১ ঘণ্টা পার, চাকরির দাবিতে রাতভর করুণাময়ীতে বিক্ষোভ টেট উত্তীর্ণদের

গতকাল পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে বেশ কয়েকজন বিক্ষোভকারী অসুস্থ হয়ে পড়েন।

২১ ঘণ্টা পার, চাকরির দাবিতে রাতভর করুণাময়ীতে বিক্ষোভ টেট উত্তীর্ণদের
সোমবার বেলা ১২টা থেকে ২০১৪ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ নন-ইনক্লুডেড চাকরিপ্রার্থীরা অবস্থান বিক্ষোভে বসেছেন।

২১ ঘণ্টা পার, চাকরির দাবিতে রাতভর সল্টলেকে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসের সামনে অবস্থানে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। ঘুমহীন চোখে রাস্তাতেই রাতভর কাটালেন তাঁরা। সোমবার বেলা ১২টা থেকে ২০১৪ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ নন-ইনক্লুডেড চাকরিপ্রার্থীরা অবস্থান বিক্ষোভে বসেছেন। পুলিশের বার বার বলা সত্ত্বেও অবস্থান তুলতে নারাজ বিক্ষোভকারীরা।

এদিকে, অবস্থানের উল্টোদিকেই বেসরকারি হাসপাতাল। পুলিশ জানিয়েছে, অ্যাম্বুল্যান্স যেতে-আসতে সমস্যা হচ্ছে। ১৪৪ ধারা জারি করে অবস্থান তুলতে চায় পুলিশ। গতকাল পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে বেশ কয়েকজন বিক্ষোভকারী অসুস্থ হয়ে পড়েন। তবুও চাকরিপ্রার্থীরা অনড়। উই শ্যাল ওভারকাম গেয়ে, চাকরির দাবিতে স্লোগান দিয়ে রাতভর রাস্তায় বসে অবস্থানে চাকরিপ্রার্থীরা।

অন্যদিকে, চাকরিপ্রার্থীদের সমর্থনে মুখ খুলেছেন দিলীপ ঘোষ। বলেছেন, হকের চাকরি পাওয়ার অধিকার সবার রয়েছে। সরকার শুধু ডেকে নিয়ে গিয়ে কথা বলার নাটক করছে। আসলে এই সরকার কদিন টিকবে সেটাই চিন্তা।

আরও পড়ুন চাকরির দাবিতে তুলকালাম, টেট উত্তীর্ণদের বেনজির বিক্ষোভে উত্তাল করুণাময়ী

প্রসঙ্গত, গতকাল বিক্ষোভ তুলে নিতে আন্দোলনকারীদের আবেদন করে পুলিশ। তবে এরপরেও আন্দোলনের ঝাঁঝ এতটুকুও কমেনি। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে চাকরির প্রতিশ্রুতি মেলা না পর্যন্ত অবস্থান আন্দোলন উঠবে না বলে সাফ জানিয়ে দেন চাকরিপ্রার্থীরা। এরই মধ্যে বিশাল পুলিশ বাহিনী এসে পৌঁছয় ঘটনাস্থলে।

বেশ কয়েকটি পুলিশের গাড়িতে টেনে-হিঁচড়ে তোলা হয় আন্দোলনকারীদের। পুলিশের সঙ্গে কার্যত খণ্ডযুদ্ধ বেঁধে যায় আন্দোলনকারীদের। সপ্তাহের প্রথম দিনে করুণাময়ী মোড়ের মতো ব্যস্ত রাস্তায় এই বিক্ষোভের জেরে তীব্র যানজট তৈরি হয়। যানজট সরাতে রীতিমতো হিমশিম দশা হয় পুলিশের। তবে রাত পেরিয়ে সকাল হয়ে গেলেও অবস্থান তোলেননি চাকরিপ্রার্থীরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb primary tet passed candidate agitation in saltlake