scorecardresearch

অর্পিতার বাড়িতে টাকার পাহাড়, উচ্চ শিক্ষা দফতরের নাম লেখা খামে ঠাসা নোটের বাণ্ডিল

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে চোখ কপালে ওঠার জোগাড় ইডি-র আধিকারিকদের।

অর্পিতার বাড়িতে টাকার পাহাড়, উচ্চ শিক্ষা দফতরের নাম লেখা খামে ঠাসা নোটের বাণ্ডিল
পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়িতে টাকার পাহাড়।

টাকার পাহাড় অর্পিতার বাড়িতে। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ফ্ল্যাট থেকে ২১ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। এছাড়াও ৭৯ লক্ষ টাকার গয়না ও ৫৪ লক্ষ টাকার বিদেশি মুদ্রাও উদ্ধার করা হয়েছে। কলকাতা ও শহরতলীতে অর্পিতার নামে থাকা ৮টি ফ্ল্যাটের দলিলও বাজেয়াপ্ত করেছেন ইডি-র আধিকারিকরা। এছাড়াও একাধিক জমির দলিল মিলেছে অর্পিতার ফ্ল্যাট থেকে। মোট ২০টি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেছে ইডি। ইডি সূত্রে জানা গিয়েছে, অর্পিতার বাড়িতে উচ্চ শিক্ষা দফতরের নাম লেখা বেশ কয়েকটি খামেও মিলেছে টাকা।

এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে চোখ কপালে ওঠার জোগাড় ইডি-র আধিকারিকদের। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গতকাল সকাল থেকে একটানা ২৭ ঘণ্টারও বেশি সময় ধরে ঠাঁয় ছিল ইডি। শেষমেশ শনিবার সকালে তৃণমূলের মহাসচিবকে গ্রেফতার করে ইডি। পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের অভিজাত আবাসনের ফ্ল্যাটেও গতকালই হানা দিয়েছিল ইডি। শুক্রবার সারাদিন ও রাতভর অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে নগদ ২১ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার করেছে ইডি।

আরও পড়ুন- বেনজির জিজ্ঞাসাবাদ, একটানা ২৫ ঘণ্টারও বেশি সময় ধরে পার্থর বাড়িতে ED

শুধু তাই নয়, অর্পিতার বাড়ির টাকার পাহাড়ে মিলেছে উচ্চ শিক্ষা দফতরের নাম লেখা কয়েকটি খাম। সেই খামেও ঠাসা ছিল নোটের বাণ্ডিল, এমনই জানা গিয়েছে সূত্র মারফত। ইতিমধ্যেই অর্পিতাকে আটক করেছে ইডি। এবার সম্ভবত তাকে গ্রেফতার করা হবে। অর্পিতাও পার্থ চট্টোপাধ্যায়ের মতোই তদন্তে সহযোগিতা করছেন না বলে জানা গিয়েছে ইডি সূত্রে। তাই তাকেও হেফাজতে নিয়ে জেরা করতে চান ইডির আধিকারিকরা।

আরও পড়ুন- মন্ত্রীর বাড়িতে ইডির হানা, অস্বস্তি তৃণমূলে, পার্থর সঙ্গে দূরত্ব বাড়াচ্ছে তৃণমূল

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb ssc scam partha chatterjee arpita mukherjee ed notes seized updates