scorecardresearch

বড় খবর

পঞ্চায়েতে সাফল্য আসবে তৃণমূলের? আদালতে ঢোকার আগে সাফ উত্তর পার্থের

CBI-এর মামলার ভিত্তিতেই পার্থ-সহ বাকি অভিযুক্তদের কোর্টে পেশ।

পঞ্চায়েতে সাফল্য আসবে তৃণমূলের? আদালতে ঢোকার আগে সাফ উত্তর পার্থের
পার্থ চট্টোপাধ্যায়।

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে পেশ। এদিন আদালতে ঢোকার মুখে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের সাফল্য-সম্ভাবনা নিয়ে মুখ খুললেন দলের প্রাক্তন মহাসচিব। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়রা পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে মুখে কুলুপ আঁটলেও পার্থ নিজে যে দলের সঙ্গেই রয়েছেন এদিন তাঁর কথায় ফের একবার তা স্পষ্ট হয়ে গেল।

পঞ্চায়েত নির্বাচনে কে জিতবে? ‘তৃণমূল, তৃণমূল’, সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাফ বললেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোক সাহা, প্রসন্ন রায়দেরও আলিপুর বিশেষ সিবিআই আদালতে তোলা হয়।

আজ ফের একবার পার্থ চট্টোপাধ্য়ায়ের আইনজীবী জামিন চেয়ে আদালতে সওয়াল করতে পারেন। এর আগেও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করেছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা। কিন্তু তাঁর জামিন আর্জি নাকচ করে দিয়েছেন বিচারক।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে প্রথমে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা গ্রেফতার করে পার্থ চট্টোপাধ্যয়কে। পরে সিবিআই তাকে ‘শোন অ্যারেস্ট’ করে। আজ সিবিআইয়ের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতেই তৃণমূলের প্রাক্তন মহাসচিবকে আদালতে পেশ করা হয়।

আরও পড়ুন- সপ্তাহান্তেই নামবে পারদ? শীত নিয়ে বিরাট আপডেট

এরই পাশাপাশি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোক সাহা, প্রসন্ন রায়দেরও সিবিআইয়ের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতেই আজ আদালতে তোলা হয়। পার্থ চট্টোপাধ্যায়ের ক্ষমতা কাজে লাগিয়েই বাকিরা নিয়োগের ক্ষেত্রে চরম দুর্নীতিতে লিপ্ত ছিলেন বলে অভিযোগ।

সূত্রের খবর, এদিন আদালতে এব্যাপারে আরও কিছু তথ্য পেশ করতে পারে সিবিআই। তদন্তে নেমে ইতিমধ্যেই ধৃতদের দফায় দফায় জেরা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিভিন্ন সময়ে জেরায় মেলা তথ্য রেকর্ড করে রাখা হয়েছে। এদিন ফের একবার নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বেশ কিছু নথি ও প্রমাণ আদালতে পেশ করতে পারে সিবিআই।

গ্রেফতার হওয়ার পর থেকে বারবার শারীরিক অসুস্থতাকে ঢাল করেই জামিন চেয়ে এসেছেন পার্থ চট্টোপাধ্যায়। প্রয়োজনে তাঁকে বাড়িতে নজরবন্দি অবস্থায় রাখা হোক বলেও আদালতে আবেদন জানিয়েছিলেন পার্থর আইনজীবী। কিন্তু তাঁর সেই আবেদন নাকচ করে দেন বিচারক। নতুন করে ফের একবার জামিন আর্জি জানানো হলে আজ কী নির্দেশ দেন বিচারক, নজর সেদিকেই।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb ssc scam partha chatterjee cbi court production update