বড় খবর

যাত্রী হয়রানি কমাতে বিশেষ ঘোষণা, অফিস টাইমে বাড়বে বাস

কোভিড রুখতে রাজ্যে বন্ধ হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। এই অবস্থায় জেলার মানুষদের হয়রানি চরমে। রাস্তায় বাসের সংখ্যা কম

রাজ্যে এখনও উর্ধ্বমুখী করোনা গ্রাফ। দৈনিক সংক্রমণ পেরিয়েছে ২১ হাজার। কোভিড রুখতে রাজ্যে বন্ধ হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। এই অবস্থায় জেলার মানুষদের হয়রানি চরমে। রাস্তায় বাসের সংখ্যা কম, ফেরিও চলছে কম। এই প্রেক্ষিতে নয়া ঘোষণা করেছেন পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম।

রাস্তায় ও জলপথে যাত্রীরা যাতে ভিড় এড়িয়ে পরিবহন করতে পারেন সেই জন্য বাস ও ফেরির সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যের পরিবহন দফতরের তরফে। কর্মস্থলে যাওয়ার জন্য চরম ভোগান্তিতে পড়েছেন নিত্যযাত্রীরা। এর ফলে বেসরকারি বাসে ক্রমাগত ভিড় বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে এবারে কলকাতার বাসের চাহিদা অনুযায়ী বাসের সংখ্যা বৃদ্ধি করার ঘোষণা করলেন পরিবহনমন্ত্রী।

বৃহস্পতিবার তিনি জানান, অফিস টাইমে সরকারি বাস বাড়ানো হবে। এর ফলে নিয়ন্ত্রণে থাকবে যাত্রীদের ভিড়। সংক্রমণও কম থাকবে সেক্ষেত্রে। ফিরহাদ হাকিম বললেন, “বর্তমান পরিস্থিতিতে মানুষের অফিস যেতে অত্যন্ত সমস্যা হচ্ছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি যেন শুধুমাত্র অফিস টাইমে সরকারি বাসের সংখ্যা বাড়িয়ে দেওয়া হয়। রাস্তায় দাঁড়িয়ে মানুষ যেন হয়রানির শিকার না হন।”

পাশাপাশি এও আশ্বস্ত করা হয়, “অফিস টাইমে কোথায় কোথায় অতিরিক্ত বাসের প্রয়োজন রয়েছে। সেই হিসেবে আমরা অতিরিক্ত বাস সার্ভিস দেওয়ার ব্যবস্থা করব। সোমবার থেকেই যাত্রীরা এই পরিষেবা পাবেন।” এছাড়াও জ্লপথে চন্দননগর, চুঁচুড়া, হুগলি, শ্রীরামপুর, নৈহাটি, বেলুড়, উত্তরপাড়া, দক্ষিণেশ্বর, বরাহনগর কুঠিঘাট-সহ একাধিক ঘাট থেকে ভেসেল বাড়িতে যাত্রীদের কলকাতায় আনার ব্যবস্থা করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wb transport more buses ferry to kolkata firhad hakim announces312615

Next Story
দৈনিক সংক্রমণ ২১ হাজার ছুঁইছুঁই, রাজ্যে বাড়ল সুস্থতার হার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com