scorecardresearch

বড় খবর

বাংলার রেল মানচিত্রে নয়া যুগের সূচনা, বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা প্রধানমন্ত্রীর

দেশের সপ্তম বন্দে ভারত এক্সপ্রেসের শুভ সূচনা আজ।

বাংলার রেল মানচিত্রে নয়া যুগের সূচনা, বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা প্রধানমন্ত্রীর
বন্দে ভারত এক্সপ্রেস। এক্সপ্রেস ফটো: পার্থ পাল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে এরাজ্যে সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা হল। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাবে এই ট্রেন। ভার্চুয়ালি এই ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের সপ্তম বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা অনুষ্ঠানে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল সিভি আনন্দ বোস হাজির ছিলেন। হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের শুভ সূচনায় সশরীরে হাজির থাকার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তবে মায়ের আকস্মিক প্রয়াণের জেরে ভার্চুয়ালি বন্দে ভারত এক্সপ্রেস-সহ আজ এরাজ্যের একাধিক প্রকল্পের শুভ সূচনায় মোদী।

এর আগে দেশে ৬টি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা হয়েছে। দ্রুত গতির এই ট্রেন দেশের রেল মানচিত্রে নয়া দিগন্ত খুলে দিয়েছে। এক কথায় বঙ্গের রেল মানচিত্রে নতুন যুগের সূচনা আজ। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ছুটবে এই বন্দে ভারত এক্সপ্রেস। আধুনিক সমস্ত সুবিধাযুক্ত এই বিশেষ ট্রেন পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয় হতে চলেছে বলে দাবি রেলকর্তাদের।

হাওড়া থেকে ছেড়ে মালদহ ও বোলপুরে দাঁড়িয়ে বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা শেষ হবে নিউ জলপাইগুড়িতে। এদিন নিউ জলপাইগুড়ি স্টেশনের আধুনিকীকরণের কাজেরও উদ্বোধন হল প্রধানমন্ত্রীর হাত ধরেই। এরই পাশাপাশি এদিন জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রোরেলেরও ভার্চুয়ালি উদ্বোধনে প্রধানমন্ত্রী।

বাংলার রেল মানচিত্রে আজ নয়া যুগের সূচনা। দ্রুত গতির বন্দে ভারত এক্সপ্রেসের হাত ধরে রাজ্যের পর্যটনেও আরও গতি আসবে বলেই ধারণা করা হচ্ছে। এদিন হাওডা় স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির রাজ্য বিজেপির শীর্ষ নেতারাও। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী-সহ সহ দলের সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকেও দেখা গিয়েছে উদ্বোধনী মঞ্চে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb vande bharat express begin journey ceremony updates