scorecardresearch

বড় খবর

জনগণের ক্ষমতার সামনে মাথা নোয়াব, ক্ষমতাবানদের নয়’, টুইট অভিষেকের

বৃহস্পতিবার একুশের জনস্রোতে উচ্ছ্বসিত সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

জনগণের ক্ষমতার সামনে মাথা নোয়াব, ক্ষমতাবানদের নয়’, টুইট অভিষেকের
একুশের জনস্রোত দেখে আজও যেন উচ্ছ্বাসে ভাসছেন অভিষেক।

বৃহস্পতিবার প্রবল বৃষ্টির মধ্যেই তৃণমূলের শহিদ সভায় ছিল উপচে পড়া ভিড়। গতকাল কলকাতার রাজপথ দেখেছে জনসমুদ্র। ধর্মতলার মঞ্চ থেকে থেকে সেই জনবিস্ফোরণ চাক্ষুস করেছেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গতকালের সভার ভিড়ের মার্কশিটে একশোয় ১০০ তৃণমূল।

উচ্ছ্বসিত অভিষেক টুইটে আজ দলের লাখো অনুগামীকে কুর্নিশ জানিয়েও নাম না করে হুঁশিয়ারি দিয়ে রাখলেন রাজনীতির ময়দানে তাঁদের প্রবল প্রতিপক্ষদের। টুইটে তিনি লিখলেন, ”আমরা জনগণের ক্ষমতার সামনে মাথা নত করব, কিন্তু ক্ষমতায় থাকা মানুষের সামনে নয়।”

করোনার জেরে পরপর দু’বছর ধর্মতলায় একুশে জুলাইয়ের সভা করতে পারেনি তৃণমূল। তবে বাইশে জোড়াফুলের একুশের সভা পুরোপুরি সফল। গতকাল ধর্মতলা চত্বরই শুধু নয়, মহানগরীর আনাচে-কানাচে ছিল একুশের স্রোত। কাতারে-কাতারে মানুষ তৃণমূলের সভায় যোগ দিয়েছিলেন। কলকাতা ও তার আশেপাশের এলাকা তো বটেই, দূর-দূরান্ত থেকে ট্রেনে-বাসে-গাড়িতে এসে তৃণমূলের সভায় ভিড় জমিয়েছিলেন লাখো কর্মী-সমর্থক। স্বভাবতই উচ্ছ্বসিত জোড়াফুল ব্রিগেড।

আরও পড়ুন- SSC দুর্নীতি মামলা, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ED-র হানা

একুশে জুলাইয়ের সভায় এই বিপুল ভিড় আগামী বছরের পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলকে যে বাড়তি অক্সিজেন দেবে তা বলাই বাহুল্য। গতকাল একুশের মঞ্চ থেকেও দলকে উজ্জীবিত করতে গা গরম করা ভাষণ দিয়েছিলেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ”ঠিকাদারি করলে দল করতে হবে না, আবার দল করলে ঠিকাদারি ছাড়তে হবে”, একুশের মঞ্চ থেকে দলে শৃঙ্খলাপরায়ণতার বার্তা দিতে এমনই সব মন্তব্য করেছিলেন অভিষেক।

বৃহস্পতিবার ধর্মতলার সেই জনস্রোতের কয়েকটি ছবি এদিন নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন তিনি। একইসঙ্গে তাঁর অঙ্গীকার, মানুষের সামনে মাথা নত করলেও ক্ষমতার অলিন্দে বসে থাকে ব্যক্তিদের সামনে কখনই তাঁরা মাথা নোয়াবেন না। একথা বলে আদতে নাম না করে বিজেপিকেই নিশানা করেছেন অভিষেক, এমনই মত রাজনৈতিক মহলের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: We will bow down before the power of people tweets abhisekh banerjee