বড় খবর

রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক, নির্দেশ নবান্নের

কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ এড়াতে মাস্ক পরার নানাবিধ উপায় রাজ্যবাসীকে বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু বাংলার বিভিন্ন প্রান্তে সেই ছবি ছিল ভিন্ন।

mamata banerjee, মমতা বন্দ্য়োপাধ্য়ায়
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।
দেশের পাশাপাশি রাজ্যেও বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তবু বহু জায়গাতেই উঠে আসছে এক ভিন্ন চিত্র। এমতাবস্থায় রবিবার রাজ্যবাসীর উদ্দেশে মাস্ক পরিধান নিয়ে কড়া নির্দেশিকা জারি করল রাজ্যসরকার। প্রকাশ্য এলাকায় বেরলে অতি অবশ্য পরতে হবে মাস্ক, লকডাউন বাংলায় জারি থাকবে এই নির্দেশ।

কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ এড়াতে মাস্ক পরার নানাবিধ উপায় রাজ্যবাসীকে বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু বাংলার বিভিন্ন প্রান্তে সেই ছবি ছিল ভিন্ন। অনেক জায়গাতে মানা হচ্ছিল না সামাজিক দূরত্বও, এমন অভিযোগও এসেছে। তবে রাজ্যে যে হারে বাড়ছে করোনা, সেই আবহে এবার মাস্ক পরাকে বাধ্যতামূলক করল রাজ্য সরকার।

মুখ্যসচিবের জারি করা বিজ্ঞপ্তি

এখনও পর্যন্ত রাজ্যে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৫ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। হোম আইসোলেশনে রয়েছেন মোট চল্লিশ হাজারেরও বেশি মানুষ। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে এবার কড়া হাতেই করোনা মোকাবিলার পথে হাঁটল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wearing a mask in the state is mandatory the chief secretary said

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com