বড় খবর


কলকাতা-সহ দক্ষিণবঙ্গে স্বস্তির বৃষ্টি

শুধু কলকাতা-হাওড়াই নয়, এদিন বিকেলের মধ্যেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিল হাওয়া অফিস।

rain,
দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টিপাত, ছবি : শশী ঘোষ

কলকাতায় ঝমঝমিয়ে বৃষ্টি। আগামী দু তিন ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে কলকাতা-সংলগ্ন হাওড়া জেলাতেও। হাঁসফাঁস গরমের মধ্যে বঙ্গবাসীর জন্য এমনই সুখবর দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে শুধু কলকাতা-হাওড়াই নয়, এদিন বিকেলের মধ্যেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিল হাওয়া অফিস। কয়েকদিন ধরেই প্রচন্ড গরম ও আদ্রতাজনিত অস্বস্তির জন্য নাজেহাল অবস্থায় দিন কেটেছে রাজ্যবাসীর। এদিন বৃষ্টিতে স্বস্তি পেতে পারে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, জেলাও।

এদিকে, আষাঢ়ের শুরুতে মেঘ ভাঙা বৃষ্টিতে ভাসছে উত্তর সিকিম, ফুঁসছে তিস্তা-সহ সমস্ত নদী। বিহারের দক্ষিণভাগ হয়ে, ঝাড়খণ্ড, এবং পশ্চিমবঙ্গ ও বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। এর জেরে গোটা রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে বৃষ্টি শুরু হয়েছে বর্ধমান জেলাতেও।

এদিকে, বঙ্গোপসাগরের উত্তর উপকূল ঘেঁষে অসমের গোয়ালপারা, আলিপুরদুয়ার এবং গ্যাংটক হয়ে বর্ষা ঢুকছে বাংলায়। হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গ এবং সিকিমে ঢুকেছে মৌসুমী বায়ু। এর জেরে আজ থেকে এ রাজ্যে মূলত উত্তরবঙ্গে শুরু হতে পারে বৃষ্টিপাত।

Web Title: Weather forecast westbengal rain thunderstorm

Next Story
‘মেলানো যায় না, আমূল পরিবর্তন ঘটে গিয়েছে এনআরএসে’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com