scorecardresearch

বড় খবর

দলের নেতাকে খুনের চেষ্টা, অনুব্রতর ৭ দিনের পুলিশ হেফাজত, দিল্লি-যাত্রা রুখতে কৌশল?

অনুব্রত মণ্ডলকে একদিন পুরনো মামলায় পুলিশ হেফাজতের নির্দেশ দিল দুবরাজ আদালত।

দলের নেতাকে খুনের চেষ্টা, অনুব্রতর ৭ দিনের পুলিশ হেফাজত, দিল্লি-যাত্রা রুখতে কৌশল?
অনুব্রত মণ্ডল। ফাইল ছবি।

দিল্লি নিয়ে গিয়ে জেরা করার আগেই চাঞ্চল্যকর ঘটনা দুবরাজপুরে। অনুব্রত মণ্ডলকে একদিন পুরনো মামলায় পুলিশ হেফাজতের নির্দেশ দিল দুবরাজ আদালত। ২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে বালিগিরি পঞ্চায়েতের প্রাক্তন প্রধান শিবঠাকুর মণ্ডলকে মারধর, খুনের চেষ্টার অভিযোগে এদিন দুবরাজপুর আদালতে তলব করা হয় অনুব্রত মণ্ডলকে। আর সেখানেই সাতদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল আদালত।

উল্লেখ্য, ঘটনা গতবছরের হলেও রবিবার রাতে অনুব্রতর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন শিবঠাকুর। সেই মামলাতে এদিন আদালতে অনুব্রতর কোনও আইনজীবী হাজির ছিলেন না বলে খবর। তাই জামিনের আবেদনও করা হয়নি অনুব্রতর তরফে। যথারীতি অনুব্রতকে পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

অভিযোগকারীর দাবি, জোর করে অনাস্থা ভোট ডেকে তাঁকে পঞ্চায়েত প্রধানের পদ থেকে সরিয়ে দেন অনুব্রত। গত পঞ্চায়েত নির্বাচনেও তিনি ৫টি টিকিট চেয়েছিলেন। তবে সেই টিকিট দেওয়া হয়নি তাঁকে। শিব বলেন, “দল ছাড়ব ভাবছি এই কথা অনুব্রতর কানে পৌঁছলে তিনি আমাকে দুবরাজপুরের পার্টি অফিসে ডেকে পাঠান। আমি দলে সম্মান পাচ্ছি না, দল ছেড়ে দেওয়ার কথা ভাবছি, এই কথা বলতেই অনুব্রত আমার গলা টিপে ধরেন আর খুনের চেষ্টা করেন।”

আরও পড়ুন ৮ বছরের পুরনো মামলায় হাজিরা অনুব্রতর, দুবরাজপুর আদালতে নিয়ে গেল পুলিশ

দেড় বছরের আগের ঘটনায় রবিবার কেন অভিযোগ করলেন শিবঠাকুর! তাতে তৃণমূল নেতার বক্তব্য, “অনুব্রতর বিরুদ্ধে মামলা করা কঠিন ব্যাপার। উনি বাইরে থাকলে আমি মামলা করতে পারতাম না। এখন ওঁকে জেল হেফাজতে রাখা হয়েছে, সেই সুযোগেই আমি অভিযোগ দায়ের করেছি।” তবে অভিযোগ করেও চিন্তায় রয়েছেন তৃণমূল নেতা।

এদিকে, সোমবারই অনুব্রতকে দিল্লি নিয়ে জেরা করার অনুমতি পেয়েছিল ইডি। কিন্তু মঙ্গলবার দুবরাজপুর আদালত তাঁকে পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়ায় তাঁর দিল্লিযাত্রা এখন সংশয়ে। ইডি কী পদক্ষেপ করে এখন সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal anubrata mondal sent to 7 days police custody for attempt to murder case