বোনকে ধর্ষণ করে খুনের দায়ে যাবজ্জীবন দাদার

রায় শোনার পর মৃতার বাবা বলেন, "বাপ্পাদিত্য আমার ভাইপো, কিন্তু তা হলেও ওর ফাঁসি হলে অনেক বেশি শান্তি পেতাম। তবু আদালত যা রায় দিয়েছেন তাতে আমার মেয়ের আত্মার শান্তি হবে।"

By: Nitai Rakshit Kolkata  Published: Jan 11, 2019, 6:53:35 PM

নিজের খুড়তুতো বোনকে ধর্ষণ করে খুনের দায়ে দাদার আজীবন সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল মেদিনীপুর আদালত। পড়া দেখিয়ে দেওয়ার নাম করে নিজের ফাঁকা বাড়িতে খুড়তুতো বোনকে ডেকে নিয়ে এসেছিল দাদা। এরপর জোর করে বোনের ওড়না দিয়ে হাত বেঁধে ধর্ষণ করে পরনের গামছা বোনের মুখে ঢুকিয়ে শ্বাসরোধ করে খুন করে সে। তারপর মৃতদেহ ধানের বস্তায় পুরে ঘরেই রেখে দেয় দাদা। ২০১৫ সালের ১৮ মার্চ ঘটনাটি ঘটেছিল শালবনির ঢ্যাঙাশোলে। মৃতা সে সময় শালবনি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণীর কৃতী ছাত্রী।

মৃতার খোঁজ করতে করতে তারই জ্যাঠতুতো দাদা বাপ্পাদিত্য মাহাতোর ঘর থেকে তার মৃতদেহ উদ্ধার করেন এলাকার লোকজন। এরপরই পালিয়ে যায় অভিযুক্ত বাপ্পাদিত্য। ঘটনার পাঁচদিন পরে মেদিনীপুর স্টেশন থেকে বাপ্পাদিত্যকে ধরে ফেলে পুলিশ। ধর্ষণ, খুন, তথ্য লোপাট সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয় অভিযুক্তের বিরুদ্ধে।

আরো পড়ুন: বেল্টের মধ্যে সোনার বিস্কুট! সীমান্তে ডিআরআইয়ের হাতে ধৃত ২

মেদিনীপুর জজ কোর্টের সেকেন্ড কোর্টে শুক্রবার মামলার রায়দানের প্রক্রিয়া ছিল। সকাল ১১ টা থেকে আদালত চত্বরে ভিড় জমাতে থাকেন শালবনির বাসিন্দারা। খুব অল্প সময়ের মধ্যেই বিচারক সাজা ঘোষণা করেন। জানিয়ে দেন, যতদিন বাঁচবে, জেলের মধ্যে থাকতে হবে বাপ্পাদিত্য মাহাতোকে। সেই সঙ্গে আরো কয়েকটি ধারায় সাত বছরের জেল, অন্য একটি ধারায় এক মাসের জেল ও ৫০,০০০ টাকা জরিমানাও ধার্য করেন। বাপ্পাদিত্য বিবাহিত এবং তার এক সন্তান রয়েছে। এদিন আদালত চত্বরে বাপ্পাদিত্যর হয়ে কাউকে উপস্থিত থাকতে দেখা যায় নি।

অত্যন্ত মেধাবী ছাত্রী হিসেবে পাড়ায় মৃতার সুনাম ছিল। তার সঙ্গে এমন ঘটনা ঘটায় এলাকার মানুষ প্রচন্ড ক্ষিপ্ত ছিল বাপ্পাদিত্যর ওপর। শুক্রবার বাপ্পাদিত্যর যাবজ্জীবন সাজা হওয়ায় খুশি প্রতিবেশীরা। রায় শোনার পর মৃতার বাবা বলেন, “বাপ্পাদিত্য আমার ভাইপো, কিন্তু তা হলেও ওর ফাঁসি হলে অনেক বেশি শান্তি পেতাম। তবু আদালত যা রায় দিয়েছেন তাতে খানিকটা স্বস্তি পেয়েছি এবং এতে আমার মেয়ের আত্মার শান্তি হবে।” এদিকে বাপ্পাদিত্যর আইনজীবী বলেছেন, এই রায়ের বিরুদ্ধে তিনি উচ্চতর আদালতে যাবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook


Title: Rape and murder: বোনকে ধর্ষণ করে খুনের দায়ে যাবজ্জীবন দাদার

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement