scorecardresearch

বড় খবর

আবাস যোজনায় বিস্তর দুর্নীতি, ঘুঘুর বাসা ভাঙতে মালদায় কেন্দ্রীয় প্রতিনিধি দল

জেলাশাসক নীতিন সিংহানিয়া-সহ পদস্থ কর্তাদের উপস্থিতিতে রুদ্ধদ্বার বৈঠকে বসেন কেন্দ্রের ওই প্রতিনিধি দলের সদস্যরা।

আবাস যোজনায় বিস্তর দুর্নীতি, ঘুঘুর বাসা ভাঙতে মালদায় কেন্দ্রীয় প্রতিনিধি দল
আবাস যোজনার তদারকি করতে মালদায় এল তিন সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। ছবি- মধুমিতা দে

প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে রাজ্যে দুর্নীতির আঁতুড়ঘর। একের পর এক দুর্নীতির খোঁজ মিলছে। তার মধ্যেই আবাস যোজনার তদারকি করতে মালদায় এল তিন সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল।

বৃহস্পতিবার সাড়ে সাতটা নাগাদ কনভয় নিয়ে শিলিগুড়ি থেকে সড়কপথে সরাসরি মালদা এসে পৌঁছায় কেন্দ্রীয় সরকারের তিন প্রতিনিধি দলের সদস্য। যাদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন দফতরের অতিরিক্ত সচিব শক্তি কান্তি সিং, অ্যাসিস্ট্যান্ট কমিশনার এমএস চাহাত সিং এবং অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার গৌরব আহুজা।

এদিন মালদা জেলা প্রশাসনিক ভবনে জেলাশাসক নীতিন সিংহানিয়া-সহ পদস্থ কর্তাদের উপস্থিতিতে রুদ্ধদ্বার বৈঠকে বসেন কেন্দ্রের ওই প্রতিনিধি দলের সদস্যরা।

বলাবাহুল্য, বেশ কিছুদিন ধরে মালদা জেলার বিভিন্ন ব্লকে আবাস যোজনা প্রকল্পে স্বজন-পোষণ, দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ উঠেছিল কয়েকটি ব্লকে। এনিয়ে রাস্তা অবরোধ বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। তারই পরিপ্রেক্ষিতে কেন্দ্রের গ্রামোন্নয়ন দফতরের ওই তিন সদস্যের প্রতিনিধি দল মালদায় আসে বলে অনুমান রাজনৈতিক মহলের।

আরও পড়ুন অর্থাভাবে মহিলার দেহ কাঁধে হাঁটলেন স্বামী-ছেলে, কালাহান্ডির লজ্জা জলপাইগুড়িতে

এদিন জেলা প্রশাসনিক ভবনে মালদার ১৫টি ব্লকের বিডিও গ্রামোন্নয়ন দফতরের কর্তা থেকে শুরু করে জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক প্রত্যেকে উপস্থিত ছিলেন। প্রায় কয়েক ঘন্টা ধরে চলে এই বৈঠক। যদিও এই ব্যাপারে কেন্দ্রীয় প্রতিনিধি দলের কর্তারা ক্যামেরার সামনে কোনও মন্তব্য করেননি।

উল্লেখ্য, এদিনই গঙ্গাসাগরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিস্ফোরক অভিযোগ করেন। বলেন, বিজেপি নেতারা আবাস যোজনার টাকায় বাড়ি বানিয়েছেন। আরও বলেন, দলীয় সভা থেকে আবাস যোজনার ফর্ম বিলি করা হচ্ছে। যা অন্যায়, তিনি নাম না করে বিজেপিকে কটাক্ষ করেছেন। কয়েকদিন আগেই মালদায় শুভেন্দু অধিকারীর সভা থেকে সরকারি প্রকল্পের ফর্ম বিলির অভিযোগ ওঠে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal central team visits maldah to probe corruption in pmay